সিলেটে আ্যমনেষ্টি ইন্টারন্যাশনাল বাংলাদেশের উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস ২০১৯ পালিত

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

সিলেটে আ্যমনেষ্টি ইন্টারন্যাশনাল বাংলাদেশের উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস ২০১৯ পালিত

মো: সবুজ মিয়া দক্ষিণ সুরমা : গতকাল মঙ্গলবার ১০ ডিসেম্বর, সিলেটে বিশ্ব মানবাধিকার দিবস যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। ‘মানবাধিকার সুরক্ষায় তারুণ্যের অভিযাত্রা’ এ শ্লোগানকে সামনে রেখে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বাংলাদেশ শাখা সিলেটে বর্নাঢ্য র‍্যাালী ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে পালিত হলো।
অ্যামনেস্ট্রি ইন্টারন্যাশনাল বাংলাদেশ শাখার প্রধান
পৃষ্ঠপোষক ও সাংবাদিক ইউনিয়ন সিলেটের চেয়ারম্যান নজরুল ইসলাম শিপার ও সাংবাদিক আহাদ নীল এর সমন্বয়ে সিলেট কেন্দ্রিয় শহিদ মিনার থেকে সকাল ১১টায় বর্নাঢ্য র‍্যালীটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
পরে সিলেটের একটি অভিজাত হোটেলে অ্যামনেস্ট্রি ইন্টারন্যাশনাল ও হিউম্যান রাইটস ওয়াচ এর যৌথ উদ্যোগে এক আলোচনা সভা অনুাষ্ঠত হয়। উক্ত অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল আহাদ চৌধুরী (অব:)’র সভাপতিত্বে,
সাংবাদিক ইউনিয়ন সিলেটের মহিলা সম্পাদিকা রুবিনা
ইয়াসমিন অন্তরার সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন
সিলেট আম্বরখানা গার্লস কলেজের অধ্যক্ষ সৈয়দ মুহাদ্দেস আহমদ। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নজরুল
ইসলাম ফারুকী, সভাপতি বঙ্গবন্ধু ফাউন্ডেশন মহানগর সিলেট ও অন্যান্যদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন-ডাঃ বাহার উদ্দিন, সভাপতি বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলা, দিলওয়ার হোসেন খান, চেয়ারম্যান, হিউম্যান রাইটস ওয়াচ, সিলেট, তারেক হাসান চৌধুরীসহ মানবাধিকার ও সাংবাদিক,রাজনীতিক নেতৃবেন্দ বক্তব্য রাখেন। এছাড়া আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন
সাংবাদিক ইউনিয়ন সিলেটের সাধারণ সম্পাদক আব্দুর
রশীদ, অর্থ সম্পাদক রায়হান আহমদ রেহান,উপস্তিত ছিলেন সাংবাদিক মো: সবুজ মিয়া,হায়দর আলী, আয়শা বেগম,বাবলা মিয়া, রুহেল, সাদী আরো অনেকে।
প্রমুখ।

 

সিলেটপ্রেসডটকম /১১ ডিসেম্বর ২০১৯/এফ কে 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Send this to a friend