শীতের শুরুতে গরম কাপড় কিনতে ক্রেতাদের উপচে পড়া ভীড়

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০১৯

শীতের শুরুতে গরম কাপড় কিনতে ক্রেতাদের উপচে পড়া ভীড়

রেজওয়ান আহমদ :: শীতের শুরুতে সিলেট নগরীর ফুটপাত ও মার্কেট গুলােতে গরম কাপড় কিনতে ক্রেতাদের উপচে পড়া ভীড় লেগে আছে । প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত শীতের কাপড় বিক্রি করছেন ব্যবসায়ীরা । শীতের শুরুতে জমজমাট হয়ে উঠেছে ফুটপাত থেকে শুরু করে মার্কেটগুলোর বেচাকেনা ।

দিনের বেলায় শীতের তাপমাত্রা কম থাকলে ও রাতে শীতের তাপমাত্রা বেড়ে যাচ্ছে । যার কারণে সন্ধার পর থেকে গরম কাপড়ের চাহিদা থাকে বেশি । শীত থেকে বাঁচতে গরম কাপড়ের বিকল্প নেই। অন্য বারের চেয়ে এবার শীতের তাপমাত্রা বেশি হওয়ার আশঙ্কায় মানুষ আগে তেকেই গরম কাপড় কিনে নিচ্ছে । শীতে সবচেয়ে বেশি কষ্টের মধ্যে তাকতে হয় অসহায় মানুষদের। যারা টাকার অভাবে শীতের জন্য গরম কাপড় কিনতে পারে না ।

শীত থেকে বাঁচতে গরম কাপড়ের বদলে বস্তা বা অন্য কিছু দিয়ে বাঁচার চেষ্টা করে তারা । না হয় অসহায় মানুষরা চেয়ে তাকে সমাজের বিত্তবানদের দিকে । যারা শীতার্থ মানুষদের মাঝে শীতের কাপড় বিতরণ করে । আবার সামাজিক বিভিন্ন সংগঠন এইসব শীতার্থ মানুষদের মাঝে প্রতিবছর শীত বস্ত্র বিতরণ করে তাকে । নগরীর বিভিন্ন ফুটপাত ও মার্কেটগুলো ঘুরে দেখা যায় শীতের গরম কাপড় কিনতে কাপড়ের দোকানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভীড় । কেউ নতুন কাপড় কিনচে আবার কেউ পুরাতন কাপড় কিনচে । ফুটপাতে পুরাতন কাপড় কিনতে দেখা যায় অনেককে । তাদের সাথে কথা বলে জানাযায় টাকার অভাবে কমদাম দিয়ে শীত থেকে বাঁচার জন্য ফুটপাত থেকে পুরাতন কাপড় কিনে নিচ্ছেন তারা । মার্কেট ও ফুটপাতের ব্যবসায়ীরা জানান শীতের শুরুতে শীতবস্ত্র কিনতে ক্রেতারা ভীড় করচে । গরম কাপড়ের বেচ-কেনা হচ্ছে ভাল । শীতবস্ত্রের মধ্যে বেশি বিক্রি হচ্ছে জ্যাকেট, ব্লেজার, বাচ্চাও বয়স্কদের সুয়েটার, জাম্পার, মাথার টুপি, হাত-পায়ের মোজা, মাফলার, চাদর, কম্বল ।

 

 

 

সিলেটপ্রেসডটকম/০৮ ডিসেম্বর ২০১৯/কামরুজ্জামান

এ সংক্রান্ত আরও সংবাদ

Send this to a friend