রোটারিয়ান ইকবাল হোসেন রোটাপ্লাস্ট ইন্টারন্যাশনাল কর্তৃক পিএইচএফ সম্মানে ভূষিত

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২০

রোটারিয়ান ইকবাল হোসেন রোটাপ্লাস্ট ইন্টারন্যাশনাল কর্তৃক পিএইচএফ সম্মানে ভূষিত

সিলেটপ্রেস ডেস্ক :: সম্প্রতি অনুষ্ঠিতব্য রোটাপ্লাস্ট ইন্টারন্যাশনাল এবং রোটারি ক্লাব অব জালালাবাদ এর যৌথ উদ্যোগে আয়োজিত ঠোঁট কাটা, তালু কাটা রোগীদের চিকিৎসা সেবায় অসামান্য অবদান রাখায় রোটারি ক্লাব অব জালালাবাদ এর সদস্য রোটারিয়ান মোঃ ইকবাল হোসেন রোটাপ্লাস্ট ইন্টারন্যাশনাল কর্তৃক পিএইচএফ (পল হ্যারিস ফেলো) হিসেবে মনোনিত হয়েছেন।

রোটাপ্লাস্ট ইন্টারন্যাশনাল কর্তৃক রোটারি ফাউন্ডেশনে এক হাজার ডলার তাহার নামে বরাদ্দ করেন। যাহা রোটারিতে বিরল এবং ডিস্ট্রিক্ট ৩২৮২ এ প্রথম। এজন্য রোটারি ইন্টারন্যাশনাল তাকে পিএইচএফ পিন এবং সার্টিফিকেট দিয়ে সম্মানে ভূষিত করে।

এ উপলক্ষে শুক্রবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় রোটারি ক্লাব অব জালালাবাদের সভা কক্ষে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে সনদ ও পিন দেওয়া হয় এবং ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়।

রোটারি ক্লাব অব জালালাবাদের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. সোয়েব আহমেদ মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ এর গর্ভনর লে. কর্নেল (অব.) এম. আতাউর রহমান পীর। এসময় তিনি বলেন, রোটারিয়ান ইকবাল হোসেনের এই অনন্য অর্জনের জন্য ভূয়সী প্রসংশা করেন এবং মানব সেবা মূলক কর্মকান্ডে সকলকে এগিয়ে আসার জন্য উদার্ত আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে পাস্ট ডিস্ট্রিক্ট গর্ভনর ডাক্তার মঞ্জুরুল হক চৌধুরী বলেন, রোটারিয়ান ইকবালের এই অর্জন বিশ্বের অন্যান দেশে সচারাচর হলেও বাংলাদেশে বিরল এবং আমাদের ডিস্ট্রিক্টে এই প্রথম। তিনি রোটারি ফাউন্ডেশনে অবদান রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

রোটারী ক্লাব অব জালালাবাদ বিগত ছয় বছর যাবৎ রোটাপ্লাস্ট ইন্টারন্যাশনালের সহযোগিতায় সিলেটে সহস্রাধিক ঠোঁট কাটা, তালু কাটা রোগীদের সেবা দিয়ে এসেছে। যেখানে বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে আমেরিকা, কানাডা, তুরস্কসহ বিভিন্ন দেশের ডাক্তারগন কাজ করে থাকেন। তারই ধারাবাহিকতায় এ বছর অনেক রোগীদের মধ্যে বাছাই করে প্রায় শতাধিক রোগীর অপারেশন ও উন্নতমানের সেবা প্রদান করা হয়। এই কাজে অসামান্য অবদান রাখায়ই রোটারিয়ান ইকবাল হোসেনকে এই সম্মানে ভূষিত করা হয়।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন ডিস্ট্রিক্ট ফার্স্ট লেডি রোটারিয়ান ফিরোজা রহমান, পাস্ট প্রেসিডেন্ট মাসুদ আহমেদ চৌধুরী, পিপি মোস্তাফা কামাল, পিপি হানিফ মোহাম্মদ, প্রেসিডেন্ট নমিনী আলী আশরাফ চৌধুরী খালেদ, রোটারিয়ান মাহবুবুল আলম মিলন, ডাক্তার আব্দুল হাই মুকুল, ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম চৌধুরী। এছাড়াও রোটারি ক্লাব অব জালালাবাদের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেটপ্রেসডটকম/১১ জানুয়ারি ২০২০/এফ কে

Send this to a friend