‘রাজনীতির মাঠেও অপ্রতিদ্বন্দ্বি কামরান’

প্রকাশিত: ৩:৫৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৪, ২০১৯

‘রাজনীতির মাঠেও অপ্রতিদ্বন্দ্বি কামরান’

সিলেটপ্রেস প্রতিবেদক :: নেতাকর্মীদের কাছে তিনি ম্যাজিক ম্যান। কেউ কেউ মেসি বলেও আখ্যা দেন এই নেতাকে। ফুটবল,ক্রিকেট এমনকি সঙ্গীত পরিবেশন করেও নেতাকর্মীদের মাতিয়ে রাখেন তিনি। তাই বলা হয়ে সিলেটের রাজনৈতিক মাঠে তিনি অপ্রতিদ্বন্দ্বি মেসি। সিলেটে আওয়ামী লীগের এই মেসি হচ্ছেন রাজনীতির মাঠ কাঁপানো নেতা বদর উদ্দিন আহমদ কামরান।সম্মেলনকে সামনে রেখে দল এবং কর্মীবান্ধব এই নেতা এখনও মহানগরের পদে অপ্রতিদ্বন্দ্বি প্রার্থী।

বৃহস্পতিবার অনুষ্ঠিত হচ্ছে দলের সিলেট জেলা ও মহানগরের সম্মেলন। সম্মেলনকে সামনে রেখে সাধারণ সম্পাদক পদে একাধিক নেতার তোরজোড় থাকলেও সভাপতি এখনও কামরান অপ্রতিদ্বন্দ্বি। সম্মেলনকে সামনে রেখে সিলেট প্রতিদিনের সাথে কথা বলেন একাধিক নেতাকর্মী। অধিকাংশ নেতাকর্মীই সভাপতির পদে পছন্দের তালিকায় শীর্ষে রেখেছেন কামরাণের নাম।

কেউ কেউ বলছেন, সভাপতি পদে বদর উদ্দিন আহমদ কামরানকে রাখা না হলে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেতে পারেন তিনি। তাদের মতে, এই নেতাকে সিলেট বিভাগের দায়িত্ব প্রদান করা হলে বিভাগ জোরে দলের কোন্দল মুক্ত রাখা অনেকটাই সহজ হবে এবং সেই সাথে সাংগঠনিকভাবে বিভাগে দলের অবস্থান আরো শক্তিশালী হবে।

এ ব্যাপারে দলের মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, কাকে কোন জায়গায় রাখা হবে-তা একান্তই দলের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জানেন। তিনি বলেন, দায়িত্ব পাওয়া নয়, বরং হিসেব করতে হবে-বিগত দিনে দায়িত্ব পেয়ে কে কতোটুকু তা পালন করতে পেরেছি। সবকিছু মিলিয়ে অতিত খতিয়ান হিসেব করেই মহানগরে নতুন দায়িত্ব প্রদান করা হবে।

তিনি বলেন, দলকে বিভাজন কিংবা পদবী ব্যবহার করে দলকে রাজনৈতিক সঙ্কটে ফেলে দেওয়া কেউ যেনো এমন গুরুদায়িত্বে আসিন হতে না পারে। এ ব্যাপারে দলীয় সভানেত্রী সার্বক্ষনিক সকলের রাজনৈতিক অবস্থার খোঁজ খবরি রাখছেন। নেত্রী কাকে কোন জায়গায় বিবেচনা করবেন, সেটি একমাত্র তিনিই জানেন।

তবে, দলের কেন্দ্রীয় একটি সূত্র জানিয়েছেন দলের মহানগর সভাপতি পদে এখনও নেত্রীর গুডবুকে নাম রয়েছে বদর উদ্দিন আহমদ কামরানের।

আরো পড়ুন : সিলেট মহানগর আওয়ামী লীগের সম্মেলন: পুরনোতে আস্থা না পরিবর্তন?
সিলেটপ্রেসডটকম /০৪ ডিসেম্বর ২০১৯/ এফ কে 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Send this to a friend