মোদারেসিন নেতা মুক্তির দাবিতে বিশ্বনাথে মানববন্ধন

প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৯

মোদারেসিন নেতা মুক্তির দাবিতে বিশ্বনাথে মানববন্ধন

বিশ্বনাথ প্রতিনিধি :: বাংলাদেশ জমিয়তুল মোদারেসিন নেতা ও সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারি ইউনিয়নের পিটাকরা গ্রামের মাওলানা ইলিয়াস আল-হুমাইদি ও তার পরিবারকে মিথ্যা ও সাজানো চাঁদাবাজির মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে বিশ্বনাথ থানা সদরে বাসিয়া সেতুর উপরে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। মাওলানা হুমাইদি মৌলভীবাজার এলাকার একটি দাখিল মাদরাসার সুপারের দায়িত্বে রয়েছেন।
গতকাল সোমবার দুপুরে বিশ্বনাথের বিভিন্ন মাদরাসা শিক্ষক ও ছাত্ররা এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে যোগদান করেন। বক্তারা অবিলম্বে নিরিহ নির্দোষ মাওলানা ইলিয়াস হুমাইদিকে জামিনে মুক্তি ও চাদাবাজি মামলার বাদির বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশের উর্ধতন কর্মকর্তার নিকট জোর দাবি জানান। বক্তারা অভিযোগ করে বলেন, হুমাইদি গান বাজনা ও অশ্লীলতার বিরুদ্ধে প্রতিবাদ করায় চাঁদাবাজির মামলা করা হয়। এছাড়া দীর্ঘদিন ধরে মাওলানা হুমাইদির পূর্ব পূরুষের রেকডিও একটি মাজারের ভূমি নিয়ে বিরুধের জের ধরে পরিকল্পিতভাবে একই গ্রামের আখতার হোসেন একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন। প্রভাবশালি মহলের যন্ত্রনায় অতিষ্ট হয়ে কয়েক মাস পূর্ব থেকে মাওলানা হুমাইদি কয়েক দফা বিশ্বনাথ থানায় একটি সাধারণ ডায়েরি করতে গেলে পুলিশ তার ডায়েরি গ্রহন করেনি। এসময় পুলিশের একজন কর্মকর্তা তাকে মামলা দিয়ে জেলে ঢুকানোর হুমকি আগেই দিয়েছিলেন। তিনি ৯৯৯ নাম্বারে অভিযোগ করে তার সাধারণ ডায়েরি করেন। যে কারনে পুলিশ ক্ষীপ্ত হয়ে তদন্ত ছাড়াই সাজানো চাঁদাবাজির মালাটি রেকর্ড করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, জমিয়তুল মোদারেসিনের কেন্দ্রীয় সহকারি মহা সচিব ও বিশ্বনাথ কামিল মাদরাসার অধ্যক্ষ নোমান আহমদ, কোষাধ্যক্ষ মাওলানা এ এস এম লুৎফুর রহমান, মিয়ার বাজার আলিম মাসরাসার, সুপার মাওলানা আব্দুল মোক্তাদির খান, কবি মাওলানা পিয়ার মাহমুদ, বিশ্বনাথ ক্বারী সোসাইটির সভাপতি মাওলানা লুৎফুর রহমান, আল-ইসরাব সভাপতি তালুকদার মোহা. ফয়জুল ইসলাম, সেক্রেটারি মাওলানা আকমল হোসাইন শাকুর, সুপার মাওলানা আখতার আলী, প্রভাষক আব্দুস সালাম, মুফতি নাঈম উদ্দিন, মাওলানা নেছার আহমদ, দিলোওয়ার হোসেন, সাকিব খান, মাওলানা ছাদিক সিরাজি, তালামিযের সভাপতি মাওলানা আব্দুল মোক্তাদির ফয়ছল, সাবেক সভাপতি আবুল কাশেম, আলতাব হোসেন, আলমগীর হোসেন, বদরুল ইসলাম, ইউসুফ আলী খান প্রমুখ।

 

সিলেটপ্রেসডটকম /১৮ নভেম্বর ২০১৯/কামরুজ্জামান 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •