মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘মরদানি টু’র বিরুদ্ধে আইনি নোটিশ

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৯

মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘মরদানি টু’র বিরুদ্ধে আইনি নোটিশ

বিনোদন ডেস্ক :: বলিউডের মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘মরদানি টু’র বিরুদ্ধে আইনি নোটিশ পাঠানো হয়েছে। রানী মুখার্জি অভিনীত সিনেমাটি থেকে ভারতের রাজস্থান রাজ্যের কোটা শহরের নাম বাদ দেওয়ার দাবিতে এই নোটিশ পাঠিয়েছেন স্থানীয় করপোরেট গোপাল মণ্ডল।

ভারতের সেন্সর বোর্ড, সিনেমাটির প্রযোজক, পরিচালক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বরাবর এই আইনি নোটিশ দেওয়া হয়েছে।

নোটিশে দাবি করা হয়েছে, ‘মরদানি টু’তে কোটা শহরের নাম ব্যবহার করে একে কলঙ্কিত করা হচ্ছে। তাই সিনেমাটি থেকে এই নামটি সরিয়ে ফেলতে হবে।

আইনজীবী অশ্বিন গার্গের মতে, শহরের নাম সরিয়ে না নিলে স্ক্রিনিং বন্ধ করার ব্যবস্থা করা হবে এবং বিষয়টি হাইকোর্ট পর্যন্ত নিয়ে যাওয়া হবে।

মূলত ‘মরদানি টু’র ট্রেইলার মুক্তির পরই এই বিতর্কের শুরু হয়। ট্রেলারে কোটার এক সিরিয়াল ধর্ষককে তুলে ধরা হয়। যার টার্গেট কোটা শহরের তরুণীরা। আগেই ঘোষণা করা হয়েছিল, সিনেমাটি সত্য ঘটনা থেকে নির্মিত।

সিনেমাটিতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার চরিত্রে দেখা যাবে অভিনেত্রী রানী মুখার্জিকে। এতে শিশু পাচার, মাদক এবং ২১ বছর বয়সী নিষ্ঠুর অপরাধীদের বিরুদ্ধে রানীকে লড়তে দেখা যাবে।

২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত বলিউডের সুপারহিট সিনেমা ‘মরদানি’র সিক্যুয়েল এটি। ‘মরদানি টু’ পরিচালনা করেছেন প্রথম কিস্তির গল্পকার গোপি পুত্ররান। আদিত্য চোপড়ার সঙ্গে সিনেমাটি প্রযোজনা করেছে যশ রাজ ফিল্মস।

১৩ ডিসেম্বর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

 

 

 

সিলেটপ্রেসডটকম/২৮ নভেম্বর ২০১৯/কামরুজ্জামান

Send this to a friend