সমাজসেবায় অবদানের স্বীকৃতি
ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র এওয়ার্ড লাভ করলেন শোভা মতিন

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৯

<span style='color:#077D05;font-size:19px;'>সমাজসেবায় অবদানের স্বীকৃতি</span> <br/> ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র এওয়ার্ড লাভ করলেন শোভা মতিন

সিলেটপ্রেস ডেস্ক :: সমাজসেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র এওয়ার্ড লাভ করেছেন যুক্তরাজ্যে প্রথম স্বেচ্ছাসেবী নারী সংগঠনের প্রতিষ্ঠাতা সিলেটের কীর্তিমান রমনী কামরুন্নেছা মতিন শোভা। তিনি যুক্তরাজ্যভিত্তিক চ্যারিটি সংগঠন গোল্ডেন ড্রীম ওমেন অর্গানাইজেশন ও সোনালী স্বপ্ন বাংলাদেশের চেয়ারপার্সনের দায়িত্ব পালন করছেন। ১৩ নভেম্বর লন্ডনের অভিজাত ভেন্যু মেরিডিয়ান গ্র্যান্ড হলে আয়োজিত বর্ণাঢ্য এক অনুষ্ঠানে কামরুন্নেছা মতিন শোভাকে এই সম্মাননায় ভূষিত করা হয়। বৃটেনের বাংলাদেশী কমিউনিটির সাফল্য গাঁথা ও অগ্রযাত্রার চিত্র তুলে ধরে ব্রিটিশ বাংলাদেশী হুজহু প্রকাশনা ও এওয়ার্ড প্রদান নামে জমকালো এই অনুষ্ঠানের আয়োজন করে হুজহু। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরীতে কামরুন্নেছা মতিন শোভা সহ সাতজনকে বিশেষ সম্মানে ভূষিত করা হয়। কামরুন্নেছা মতিন শোভার হাতে এওয়ার্ড তুলে দেন টাওয়ার হ্যামলেটস এর নির্বাহী মেয়র জন বিগস ও প্রবাসী পল্লী গ্রুপের ভাইস চেয়ারম্যান এমদাদ আহমেদ।
অনুষ্ঠানে ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র প্রধান সম্পাদক আব্দুল করিম গণি বলেন, বৃটেনে বাংলাদেশী কমিউনিটি প্রবীণ ও নবীনরা ব্রিটিশ কমিউনিটিতে অনন্য ভূমিকা রেখে আসছেন। আমাদের এই প্রকাশনা থেকে সহজেই কমিউনিটির অবদানের বিষয়টি জানতে পারে সবাই।
এওয়ার্ড লাভের পর অনুভূতি প্রকাশ করে শোভা মতিন বলেন, আমি দরিদ্র অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফুটাতে চাই। তাদের দুঃখ কষ্ট ঘোচাতে নিজের সাধ্যমত কাজ করে যেতে চাই। যুক্তরাজ্যের যান্ত্রিক জীবনেও আমার পরিবারের সদস্য ও প্রবাসী ভাই বোনদের আন্তরিক সহযোগিতা নিয়ে বাংলাদেশে নানাবিধ সামাজিক কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছি। আমি আজীবন মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই। মানবতাবাদী এসব কার্যক্রমে আমি জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের সহযোগিতা চাই।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৃটেনের সাবেক ওয়ার্ক এন্ড পেনশন সেক্রেটারী ইয়ান ডানকান স্মিথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কনজারভেটিব পার্টির ডেপুটি চেয়ারম্যান পল স্ক্যালি, কনজারভেটিব ফ্রেন্ডস অব বাংলাদেশের প্রেসিডেন্ট এ্যান মেইন, সাবেক ওয়ার্ক এন্ড পেনশন শ্যাডো মিনিস্টার স্টিফেন টিমস, স্পিকার ভিক্টোরিয়া ওবাজি, রামসেপট এর মেয়র রোশান আরা, ক্রয়ডন মেয়র হুমায়ূন কবীর, মৌলভ্যালী ডিস্ট্রিক চেয়ারম্যান জাহাঙ্গীর হক, অনুষ্ঠান পরিচালনা করেন নাদিয়া আলী ও রনি মির্জা। স্বাগত বক্তব্য রাখেন প্রকাশনার নির্বাহী সম্পাদক সুহান আহমদ।

সিলেটপ্রেসডটকম /১৭ নভেম্বর ২০১৯/ এফ কে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ