ব্যর্থতার দায়ে বরখাস্ত হলেন আর্সেনালের কোচ এমেরি

প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০১৯

ব্যর্থতার দায়ে বরখাস্ত হলেন আর্সেনালের কোচ এমেরি

স্পোর্টস ডেস্ক :: কয়েক দিন ধরেই এমন গুঞ্জন। শেষ পর্যন্ত গুঞ্জনই সত্য হলো। ব্যর্থতার দায়ে বরখাস্ত হলেন আর্সেনালের কোচ উনাই এমেরি। টানা সাত ম্যাচ জয়হীন থাকা ক্লাবটিতে দুই বছরেরও কম সময় দায়িত্ব পালন শেষে আজ তাকে অব্যাহতি দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। ১৯৯২ সালের পর ক্লাবের ইতিহাসে এমন ব্যর্থতা এই প্রথম।

সর্বশেষ উয়েফা ইউরোপা লিগে পুঁচকে ফ্রাঙ্কফুর্টের কাছে ২-১ গোলে হারার পরপরই এমন সিদ্ধান্ত নিল প্রিমিয়ার লিগের ক্লাবটি। তাতে যোগদানের ১৮ মাসের মাথায় বরখাস্ত হলেন এমেরি। তার জায়গায় অন্তর্বর্তী সময়ের জন্য দায়িত্ব পালন করবেন আর্সেনালের সাবেক মিডফিল্ডার ফ্রেডি ইয়ুনবারি।

এ ব্যাপারে আর্সেনাল পরিচালনা পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে, এটা ছাড়া আর কোনো উপায় ছিল না ক্লাবের। তবে উনাইয়ের জন্য শুভ কামনা। সাম্প্রতিক ফলাফল বিবেচনা করেই কোচ ছাঁটাই করতে হয়েছে তাদের। এতটা বাজে অবস্থার মুখে খুব কমই পড়েছে আর্সেনাল। ২৭ বছরের মধ্যে সবচেয়ে খারাপ কন্ডিশনে তারা। প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে আর্সেনালকে খুঁজতে হবে নিচ থেকে। তাহলে হয়তো আগেভাগে পাওয়া যাবে। যে আর্সেনাল একটা সময় ছিল টেবিলের এক থেকে পাঁচের মধ্যে। চলমান মৌসুমে তাদের অবস্থান আট নম্বরে। লিগে শেষ পাঁচ ম্যাচের একটিও জেতেনি দলটি।

২০১৮ সালে আর্সেন ওয়েঙ্গারকে বিদায় দিয়ে এমেরিকে কোচের দায়িত্বে বসায় আর্সেনাল। প্রিমিয়ার লিগের আগে তিনি ছিলেন পিএসজির কোচ। সেখানে ২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত কাজ করেন। তার আগে ভ্যালেন্সিয়া, সেভিয়ার মতো ক্লাবে কোচিং করিয়েছেন। সে সময়টা দারুণ কাটলেও আর্সেনালে একেবারে নিষ্প্রভ। তার ঝুলিতে কোনো উল্লেখযোগ্য প্রাপ্তি নেই বললেই চলে।

এর ফলে সেন-গোরান এরিকসনের পর প্রথম সুইডিশ কোনো কোচ হিসেবে প্রিমিয়ার লিগের ক্লাবের দায়িত্ব পালন করতে যাচ্ছেন লুংবার্গ।

 

 

 

সিলেটপ্রেসডটকম /৩০ নভেম্বর ২০১৯/কামরুজ্জামান

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ