বিচারকরা বিচারকার্যে আরো সহনশীল হবেন : ড. মোমেন

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৯

বিচারকরা বিচারকার্যে আরো সহনশীল হবেন : ড. মোমেন

জ্যেষ্ঠ প্রতিবেদক :: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি বলেছেন, ১৪৫ সালের পুরনো সিলেট আদালত। বিচারকরা হচ্ছেন আলোকবর্তিতা। আমার পিতার আগ্রহে আমি ল’ ডিগ্রি সম্পন্ন করি। তাই আমি আইনজীবীদের সম্মান করি। দেশে কয়েক লক্ষ বিচারপ্রার্থী আছেন। বিচারকরা বিচারকার্যে আরো সহনশীল হবেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির রজতজয়ন্তীতে বৃহস্পতিবার রাতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি
এডভোকেট মো: জামিলুল হক জামিলের সভাপতিত্বে ও সমিতির যুগ্ম-সম্পাদক শংকর লাল দাস, এডভোকেট জহুরা জেসমিনের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন, স্বাগত বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসাইন আহমদ। বিশেষ অতিথি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, এডভোকেট শামীমা শাহরিয়ার এমপি, সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো: বজলুর রহমান, মহানগর দায়রা জজ মো: আব্দুর রহিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ বার কাউন্সিল ও পাবলিক প্রসিকিউটরের সাবেক সদস্য এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, বাংলাদেশ বার কাউন্সিল সদস্য এডভোকেট এ,এফ,এম,রুহুল আনাম চৌধুরী (মিন্টু), সিলেট সরকারি কৌশলী এডভোকেট খাদেমুল মিল্লাত মো: জালাল, সিলেটের সিনিয়র ও জুনিয়র আইনজীবী, আইনজীবী সমিতির নেতাকর্মী, মিডিয়া কর্মী ও রাজনৈতিক ব্যক্তিরা।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এডভোকেট আব্দুল করিম আকবরী, গীতা পাঠ করেন আইনজীবী সমিতির কার্যনির্বাহীর সদস্য ড. দিলীপ কুমার দাস।
জাতীয় সংগীত পরিবেশন করেন বিপ্রদাস ভট্রাচার্য ও তার দল।

আইন পেশায় ২৫ বছর অতিক্রম করায় ২৭ জন সিনিয়র আইনজীবীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। জেলা আইনজীবী সমিতির সদস্যের মেধাবী সন্তানদের মেধাবৃত্তি ও সনদ এবং সমিতির বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার দেয়া হয়।

সমিতির নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন ১৮৭৪ সাল থেকে সিলেট জেলা আইনজীবী সমিতি তার কার্যক্রম সফলতার সাথে পালন করে আসছে। এবছর ১৭ জন আইনজীবী প্রয়াত হওয়ায় তাদের স্মরণ করা হয়।

 

সিলেটপ্রেসডটকম /২৮ নভেম্বর ২০১৯/ রাকিব হাসান 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ