অতঃপর ক্ষমা প্রার্থনা; উত্তেজনা ছড়িয়ে পড়েছে বালাগঞ্জের সর্বত্র
বালাগঞ্জে মুসলমানদের গরুর হাটে যাওয়ার পরামর্শ দিয়ে হিন্দু যুবকের ফেসবুক স্ট্যাটাস

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০১৯

<span style='color:#077D05;font-size:19px;'>অতঃপর ক্ষমা প্রার্থনা; উত্তেজনা ছড়িয়ে পড়েছে বালাগঞ্জের সর্বত্র</span> <br/> বালাগঞ্জে মুসলমানদের গরুর হাটে যাওয়ার পরামর্শ দিয়ে হিন্দু যুবকের ফেসবুক স্ট্যাটাস

তারেক আহমদ, বালাগঞ্জঃ কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে মুসলিম বিশ্ব সহ মানবতাবাদীরা যখন সোচ্চার ঠিক সেই মুহুর্তে বালাগঞ্জে এক হিন্দু যুবকের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কাশ্মীর নিয়ে মুসলিম সম্প্রদায়কে কটাক্ষ করে একটি স্ট্যাটাস নিয়ে বালাগঞ্জের সর্বত্র উত্তেজনা ছড়িয়ে পড়েছে। কার্তিক যাদব জীত নামক এই যুবক ৮ আগষ্ট (বৃহস্পতিবার) সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই স্ট্যাটাস টি আপডেট করেন। তার আপলোড করা স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলঃ

“কাস্মীরের জন্য যারা জীবন দিতে রাজি তারা দয়া করে একটু গরুর হাটে যান মূল্য বাড়বে”।

ফেসবুকে তার এই স্ট্যাটাসটি আপডেট করার পর তা দ্রুত ছড়িয়ে পড়ে পুরো উপজেলা জুড়ে। তথ্য প্রযুক্তির বদৌলতে তা দ্রুত পাশ্ববর্তী উপজেলা গুলোতে ছড়িয়ে পড়ায় সর্বত্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

এসময় মুসলিম সম্প্রদায়ের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ দেখে যাদব তার আপডেট করা স্ট্যাটাসটি ডিলেট করে দেয়। তারপর পরিস্থিতি বেগতিক ও অশান্ত দেখে এক পর্যায়ে কার্তিক যাদব তার ভূল বুঝতে পেরে ক্ষমা চেয়ে ফেসবুকে আরেকটি পোস্ট আপডেট করেন। এর পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে “কার্তিক” কান্ড নিয়ে হৈচৈ শুরু হয়।

এ ব্যাপারে বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন- ঘটনার সত্যতা জানতে হিন্দু সমাজের প্রতিনিধি সহ বাজারের কয়েকজন লোক কার্তিকের বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি। এখনো এ নিয়ে কোনো রকমের ঝায় ঝামেলা সংগঠিত হয়নি।

উল্লেখ্য যে, কার্তিক যাদব বালাগঞ্জ সদর ইউনিয়নের লক্ষন যাদবের ছেলে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •