বর্তমান সরকার যুবদেরকে স্বাবলম্বি করে গড়ে তুলতে অত্যান্ত আন্তরিক: ইকরামুল কবির

প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৯

বর্তমান সরকার যুবদেরকে স্বাবলম্বি করে গড়ে তুলতে অত্যান্ত আন্তরিক: ইকরামুল কবির

সিলেটপ্রেস ডেস্ক :: “বৈধ পথে করলে টাকা রোজগার, যেতে হবে না কখনো কারাগার। সুশিক্ষা ও কারিগরি প্রশিক্ষণ করবো গ্রহণ, সৎ পথে টাকা করবো উপার্জন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় যুব দিবস ২০১৯ সফলভাবে উদযাপনের লক্ষ্যে তৃণমূল পর্যায়ে দিবসের স্বার্থকতা পৌছাতে আমরা যুবদের করণীয় শীর্ষক দিনব্যাপী কর্মশলার উদ্বোধনী অনুষ্ঠারে উদ্বোধনের বক্তব্যে সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির বলেন, পড়ালেখা শেষ করে চাকুরির পিছনে সময় নষ্ট না করে সরকারি ও বেসরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণ গ্রহণ করে নিজেকে প্রতিষ্ঠিত করা সম্ভব। তিনি আরো বলেন, বর্তমান সরকার যুবদেরকে স্বাবলম্বি করে গড়ে তুলতে অত্যান্ত আন্তরিক। প্রধান বক্তার বক্তব্যে সিলটিভির প্রধান নির্বাহী জেষ্ঠ সাংবাদিক আল আজাদ বলেন, বাংলাদেশের যুব শক্তি বড় শক্তি। ১৯৫২, ১৯৭১ ও ১৯৯০ এর আন্দোলন থেকে শিক্ষা নিয়ে যুবদেরকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে অগ্রণী ভূমিকা রাখতে হবে। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় প্রকৃতভাবে বিশ্বাসী হলে যুবরা কখনো অন্ধকার পথে পা বাড়াতে পারে না।

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থার আয়োজনে এবং সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার সহযোগিতায় ৫ অক্টোবর শনিবার বেলা সাড়ে ১০ ঘটিকা হতে বিকাল ৫টা পর্যন্ত সংস্থার কেন্দ্রীয় কার্যালয় (হক মঞ্জিল, শাপলা-১০, উত্তর জল্লারপার, ডাকঘরঃ সিলেট-৩১০০, সিলেট সদর, ০২ নং ওয়ার্ড, সিলেট সিটি কর্পোরেশন, সিলেট)-এ দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়।
দিনব্যাপী কর্মশালায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট ফটো সাংবাদিক কর্মজীবি সমবায় সমিতি লিমিটেডের সভাপতি নাজমুল কবীর পাভেল। সংগঠনদ্বয়ের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মো. জিয়াউর রহমানের সভাপতিত্বে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরী।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত সংগঠনদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের পরিচালনায় দিনব্যাপী কর্মশালায় বিভিন্ন পর্বে বক্তব্য রাখেন, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মাওলানা এস. এম. এ. গনি আজাদ, মো. তালেব হোসেন, মো. হাবিবুর রহমান, মো. নিয়াজ কুদ্দুছ খাঁন, সহ-সাধারণ সম্পাদক মো. মাহবুব ইকবাল মুন্না, সাংগঠনিক সম্পাদক আলহাজ্জ মুুখতার আহমেদ, সিলেট জেলা প্রতিনিধি সম্পাদক মো. রফিকুল ইসলাম শিতাব,
সুনামগঞ্জ জেলা প্রতিনিধি সম্পাদক মো. মহিবুর রহমান মুহিব, সিনিয়র সহ-সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল জব্বার শাহী, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ রাসেল, সিনিয়র সহ-অর্থ সম্পাদক মো. আলিম উদ্দিন, ধর্ম সম্পাদক মো. নাজমুল হুসাইন, সিনিয়র সহ-শিক্ষা সম্পাদক শেখ আনিসুর রহমান জয়, সিনিয়র সহ-দপ্তর ও ত্রাণ সম্পাদক সুহেল আহমদ, মো. ইমাজ উদ্দিন, সহ-দপ্তর ও ত্রাণ সম্পাদক মো. আজহারুল হক রানা, সিনিয়র সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. কেরামত হোসেন, মো. শফিকুল ইসলাম, মো. জামাল, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রমজান আহমদ সাকিল, সিনিয়র সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক আব্দুল আহাদ, সিনিয়র সহ-যুব ও ক্রীড়া সম্পাদক বিল্লাল আহমদ, সহ-যুব ও ক্রীড়া সম্পাদক নাহিদুল ইসলাম পারভেজ, সিনিয়র সহ-সমাজসেবা সম্পাদক পিযোষ মোদক, সহ তথ্য সমাজসেবা সম্পাদক গোলাম কিবরিয়া হিমু, সহ-সমাজসেবা সম্পাদক মো. শাহীন আহমদ, সহ-আন্তর্জাতিক সম্পাদক মো. ইসলাম উদ্দিন, প্রতিবন্ধী সম্পাদক মো. শরীফ আহমদ, সহ-প্রতিবন্ধী সম্পাদক এস. এ. এন. রাহি ও আব্দুল খালিক। দিনব্যাপী কর্মশালা হতে “জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রতিপাদ্যটি ২০১৯ হতে ২০২৩ খ্রীষ্টাব্দ পর্যন্ত ধারাবাহিক ভাবে জাতীয় যুব দিবস উপলক্ষ্যে জাতীয় প্রতিপাদ্য হিসাবে নির্ধারণের দাবীতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে আগামী ৬ অক্টোবর রবিবার বেলা ১১টায় বিভাগীয় কমিশনারের মাধ্যমে পুনরায় স্মারকলিপি প্রদান উপলক্ষ্যে সংগঠনদ্বয়ের সর্বস্তরের সদস্যবৃন্দকে সকাল সাড়ে ১০টার মধ্যে সংস্থার কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  

Send this to a friend