মহানগর আ'লীগের পূর্ণাঙ্গ কমিটিতে ক্লিন ইমেজ ও পরিচ্ছন্ন নেতারা স্থান পাবেন
নতুন রূপে নগর আওয়ামী লীগকে ঢেলে সাজাতে চাই : মাসুক উদ্দিন

প্রকাশিত: ১:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

<span style='color:#077D05;font-size:19px;'>মহানগর আ'লীগের পূর্ণাঙ্গ কমিটিতে ক্লিন ইমেজ ও পরিচ্ছন্ন নেতারা স্থান পাবেন</span> <br/> নতুন রূপে নগর আওয়ামী লীগকে ঢেলে সাজাতে চাই : মাসুক উদ্দিন

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ জেলার সভাপতি হবার স্বপ্ন দেখেছিলেন। সভাপতি হয়েছেন তবে সিলেট মহানগর আওয়ামী লীগের। দলনেত্রীর নির্দেশ থাকায় ত্যাগী এ নেতা মেনে নিয়েছেন সে পদ।

মাসুক উদ্দিন মহানগর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পাওয়ার পর দলের কার্যক্রম প্রসার-প্রচার ও সুসংগঠিতভাবে নেতাকর্মীদের একত্রিত করার পরিকল্পনা করছেন। আওয়ামী লীগ সভানেত্রীর মনে করেছেন সিলেটের রাজনীতিতে পরিবর্তন দরকার। সে জন্য তিনি পরিবর্তন এনেছেন জানিয়ে তিনি বলেন, আমার মনে হয় এই পরিবর্তন দলের জন্য ভালো কিছু করতে পারবে। আমার রাজনীতির মূল লক্ষ্য মানুষের সেবা করা। মানুষের পাশে থেকে সেবা করার সুযোগ পাওয়া যায় রাজনীতিতে থেকে। তবে অনেক সময় অনেক কিছু চাইলেও পাওয়া যায় না। অনেক সময় পরিস্থিতির উপর অনেক বিষয় নির্ভর করে। সময়ই বলে দেবে কখন কী করতে হবে।

দলনেত্রী আমাকে যেভাবে মূল্যায়ন করেছেন সেই মূল্যায়নের আস্থা ধরে রাখতে দৃঢ়ভাবে কাজ করে যাব। আমি চাই আগামীতে নতুন রূপে নগর আওয়ামী লীগকে ঢেলে সাজাতে। পূর্ণাঙ্গ কমিটি গঠনের ক্ষেত্রে ক্লিন ইমেজ ও পরিচ্ছন্নদের নিয়ে নতুন পুরনোর সমন্বয়ে একটি সুন্দর কমিটি গঠন করা আমার ইচ্ছা। সেই সাথে দলের স্বার্থে নিজেকে নিবেদিত করতে চাই। দলের মাঝে যে সুদ্ধি অভিযান চলছে তার ধারাবাহিকতা বজায় থাকবে। আগামী ২১ ও ২২ ডিসেম্বর দলের কেন্দ্রীয় সম্মেলন। সম্মেলন সফল করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হবে। পরবর্তীতে সিলেট মহানগর আওয়ামী লীগের সকল নেতাকর্মীদের নিয়ে দলে ভাবমূর্তি বাড়াতে কাজ করবো। দলের মধ্যে কিছু বিবাদ আছে তা নিরসনে চেষ্টা করবো এবং দলকে সুসংগঠিত করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করবো।

এই বীর মুক্তিযোদ্ধা আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সুন্দর সোনার বাংলার স্বপ্ন দেখতেন। যে বাংলাদেশে থাকবে না অশান্তি, অস্থিতিশীলতা, দুর্নীতি, জঙ্গিবাদ ও সন্ত্রাস। চেয়েছিলেন বাংলাদেশ হবে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি সোনার বাংলাদেশ। সেই বাংলাদেশ গড়তে কাজ করছেন তাঁর সুযোগ্য কন্যা দেশের সফল প্রধানমন্ত্রী, দেশরত্ম শেখ হাসিনা। বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বাস্তবায়ন হচ্ছে। শিক্ষা থেকে শুরু করে সবদিকে দেশ এগিয়ে যাচ্ছে। আমরা কাঙ্খিত ডিজিটাল বাংলাদেশ গঠনের পথেও এগিয়ে যাচ্ছি। বাংলাদেশ একটি সমৃদ্ধ দেশ হবে এই প্রত্যাশা নিয়েই বঙ্গবন্ধু কন্যা দিনরাত কাজ করছেন। আগামী প্রজন্ম যেন সেই বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ সুনির্ভর, স্বাধীন সার্বভৌমত্ত্ব রক্ষায় কাজ করে সেই সাথে সুশিক্ষিত একটি জাতি হিসেবে পৃথিবীর কাছে বাঙালীর বীরত্ব গৌরবময় করতে পারে।

মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ নগরীর মিরবক্সটুলার মরহুম আব্বাস আলী ও নূরুজ্জাহান আব্বাসের দ্বিতীয় ছেলে। পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে সিলেটে জুড়ে রয়েছে তাদের সুনাম। মাসুক উদ্দিন মুক্তিযোদ্ধে দেশের জন্য জীবন বাজি রেখে লড়াই-সংগ্রাম করেছেন।

মাসুক উদ্দিনের বড় ভাই আতাউর রহমান স্বাধীনতার পর বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের মন্ত্রী দেওয়ান ফরিদ গাজীর এপিএস ছিলেন। এরআগে তিনি ছাত্রলীগ ও আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন। ১৯৭৫ সালের পর তিনি বিদেশি একটি কোম্পানিতে চাকরিতে যোগদান করেন। বর্তমানে তিনি আমেরিকায় অবসর জীবন কাটাচ্ছেন। তৃতীয় ভাই বদর উদ্দিন আহমদ সিলেট জেলা ছাত্রলীগ ও যুবলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি যুক্তরাজ্য প্রবাসী। আর চতুর্থ ভাই আসাদ উদ্দিন আহমদ মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

মাসুক উদ্দিন আহমদের শিক্ষা জীবনের শুরু হয় সিলেট সরকারি পাইলট উচ্চবিদ্যালয় থেকে। সেখান থেকে এসএসসি পাস করার পর এইচএসসি ও বিএ (ব্যাচেলর অব আর্টস) ডিগ্রি কোর্স পাস করেন সিলেট মুরারি চাঁদ (এমসি) কলেজ থেকে। বঙ্গবন্ধুর জীবনাদর্শের শিক্ষা প্রাথমিকভাবে তাঁর পরিবারের কাছ থেকেই লাভ করেন। তাঁর পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। বড় ভাই দেশকে ভালোবাসার শিক্ষা দিয়েছেন তাঁকে। যে শিক্ষা তাঁর সারাজীবন পথ চলার পাথেয় হয়ে আছে। সেই শিক্ষা একজন প্রকৃত দেশপ্রেমী হওয়ার শিক্ষা, বঙ্গবন্ধুর আদর্শ বাঁচিয়ে রাখার শিক্ষা। নিজের আদর্শকে ছড়িয়ে দিতে আমৃত্যু দলের জন্য কাজ করার প্রত্যয় ব্যক্ত করেণ।

 

সিলেটপ্রেসডটকম /১১ ডিসেম্বর ২০১০৯/রাকিব হাসান

এ সংক্রান্ত আরও সংবাদ

Send this to a friend