দেশের উন্নয়ন সঠিক নিয়মে কর প্রদানের কোনো বিকল্প নেই

প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

দেশের উন্নয়ন সঠিক নিয়মে কর প্রদানের কোনো বিকল্প নেই

সিলেটপ্রেস ডেস্ক :: সিলেট বিভাগে চার ক্যাটাগরিতে ৩৫ জনের হাতে ২০১৮-১৯ অর্থবছরে সেরা করদাতার সম্মাননা তুলে দেয়া হলো। বুধবার সিলেট জেলা স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম হলে এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে সেই পুরস্কার তুলে অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস।
এ সময় প্রধান অতিথি বলেন, বলেন, দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য সময়মতো এবং সঠিক নিয়মে কর প্রদানের কোনো বিকল্প নেই। ১৬ কোটি মানুষের দেশে কেবল ২৫ লাখ মানুষের কর দেওয়ার বিষয়টি সামঞ্জস্যপূর্ণ নয়। সময়মতো কর দিলে দেশের উন্নয়নও সঠিক সময়ে হবে। দেশের জাতীয় বাজেটের ৯০ শতাংশের জোগান দেয় দেশের মানুষ। দেশের সবাই ইতিবাচক মানসিকতা নিয়ে দেশের স্বার্থে ও আগামী প্রজন্মের কথা ভেবে কর দিলে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে।
সিলেট কর অঞ্চলের কর কমিশনার রনজীত কুমার সাহা সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- উপ-মহাপুলিশ পরিদর্শক সিলেট রেঞ্জ মো. কামরুল আহসান, অথিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, দি সিলেট চেম্বার অব কামার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ সভাপতি এ টি এম শোয়েব।
২০১৮-১৯ অর্থবছরে দীর্ঘমেয়াদী সর্বোচ্চ করদাতা হলেন- সিলেট সিটি করপোরেশন এলাকায় আফতাব চৌধুরী ও মঈনুল হক চৌধুরী। সিলেট জেলায় মো. আছদ্দর আলী ও ইকবাল আহমদ চৌধুরী, মৌলভীবাজারে আব্দুল বাছিত তরফদার ও হাজি আফছার উদ্দিন, হবিগঞ্জে রনজিত কুমার রায় ও ত্রিদেবী কান্তি চৌধুরী, সুনামগঞ্জ জেলায় মো. মোস্তফা মিয়া ও আজিজুর রহমান। সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন- তরুণ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন সিলেট সিটি করপোরেশন এলাকায় দেবাংশু দাস ও ডা. শামসুন্নাহার বেগম প্রমুখ। অনুষ্ঠানে এ কে এম আতাউল করিমকে পুরো বিভাগের মধ্যে ২০১৮-১৯ সালের সেরা করদাতার সম্মানে ভূষিত করা হয়।
২০১৮-১৯ অর্থবছরে চার ক্যাটাগরিতে সিলেট বিভাগে ৩৫ জনকে সেরা করদাতা নির্বাচিত করে জাতীয় রাজস্ব বিভাগ (এনবিআর)। করদাতাদের উৎসাহিত করতে সিলেট সিটি কর্পোরেশন ও চার জেলায় ‘দীর্ঘ মেয়াদী’ ও ‘তরুণ সর্বোচ্চ’ ক্যাটাগরিতে ১০ জন করে ২০ জন এবং ১৫ জন শ্রেষ্ট করদাতার হাতে এ পুস্কার তুলে দেয়া হয়।

সিলেটপ্রেসডটকম /১৩ নভেম্বর ২০১৯/ কামরুজ্জামান

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  

Send this to a friend