তিন চিত্রনায়ক নিলেন র‌্যাবের প্রশিক্ষণ!

প্রকাশিত: ১:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৯

তিন চিত্রনায়ক নিলেন র‌্যাবের প্রশিক্ষণ!

সিলেটপ্রেস ডেস্ক :: পুলিশের অভিযান নিয়ে ‘ঢাকা অ্যাটাক’ নামে একটি চলচ্চিত্র বানিয়েছিলেন দীপঙ্কর দীপন। এবার সুন্দরবনে বনদস্যু মুক্ত করার জন্য রপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাবের) অভিযান নিয়ে ‘অপারেশন সুন্দরবন’ নামে চলচ্চিত্র বানাচ্ছেন তিনি। এ ছবিটিতে র‍্যাব কর্মকর্তার ভূমিকায় অভিনয় করবেন ঢাকাই চলচ্চিত্রের তিন নায়ক রিয়াজ, রোশান, সিয়াম। এ চরিত্রে নিজেদের চরিত্র সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য র‌্যাবের কাছ থেকে প্রশিক্ষণ নিলেন এ তিন তারকা।

চিত্রনায়ক সিয়াম আহমেদ বলেন, ‘প্র্যাকটিস এবং এডুকেশনাল দুই ধরণের প্রশিক্ষণ নিয়েছি। ফিল্ডিং, বন্দুক সঙ্গে থাকলে কীভাবে স্যালুট দিতে হয়, বন্দুক না থাকলে কীভাবে স্যালুট দিতে হয়, অপারেশনে রেইড দেওয়া, ক্রাইম ইনভেস্টিগেশন, ফরেনসিক- এগুলোর উপর প্রশিক্ষণ নিয়েছি। তাৎক্ষনিক আত্মরক্ষার উপায়সহ অপারেশনে গিয়ে ১৪টি বন্দুক চালানো ব্যবহার জেনেছি। সবমিলিয়ে চরিত্রের জন্য এটা আমার কাছে এক অদ্ভুত অভিজ্ঞতা হয়েছে।’

ছবিটির নির্মাতা দীপঙ্কর দীপন জানান, গত ১৪-১৬ নভেম্বর গাজীপুর র‍্যাব প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ নিয়েছেন রিয়াজ, সিয়াম, রোশান। র‍্যাবে যোগদানের শুরুতে যে বেসিক প্রশিক্ষণ দেওয়া হয় তাদেরও একই প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

রিয়াজ, রোশান, সিয়ামকে প্রশিক্ষণ দিয়েছেন র‌্যাবের তিন ঊর্ধ্বতন কর্মকর্তা। এরা হলেন- অতিরিক্ত ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবির (বিপিএম-সেবা), পিপিএম (বার); লে. কর্নেল মো. সারোয়ার বিন কাশেম বিপিএম (সেবা), পিএসসি, এসি; এবং মেজর হুসাইন রইসুল আজম মনি, এসি।

রিয়াজ-সিয়াম-রোশান ছাড়াও ছবিটিতে আরও অভিনয় করছেন নুসরাত ফারিয়া, তাসকিন রহমান, মনোজ প্রামানিক , সামিনা বাশার, দীপু ইমাম, এহসানুর রহমান প্রমুখ।

ছবিটি প্রযোজনা করছে র‍্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি। চলতি মাসে ছবিটির শুরু হবে। আগামী ঈদুল আজহায় ছবিটি মুক্তি দেওয়ার চিন্তা করছেন সংশ্লিষ্টরা।

 

সিলেটপ্রেসডটকম /০৭ ডিসেম্বর ২০১৯/ এফ কে 

Send this to a friend