ড্রেইনের মধ্যে বিদ্যুতের খুঁটি, পানি চলাচলে প্রতিবন্ধকতা

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, জুন ২৭, ২০১৯

ড্রেইনের মধ্যে বিদ্যুতের খুঁটি, পানি চলাচলে প্রতিবন্ধকতা

সিলেটপ্রেস ডেস্ক :: নগরীর বিভিন্ন এলাকায় ছোট ছোট ড্রেইনের কারণে বৃষ্টি হলে পানি নিষ্কাশন হতো না। যার কারণে অল্প বৃষ্টি হলে ড্রেইন উপচে বাসা বাড়িতে পানি উঠে যেত। ভোগান্তিতে পড়তে হত নগরবাসীকে। এমনকি ড্রেইন উপচে রাস্তার মধ্যেও পানি জমে যেত। রাস্তা দিয়ে গাড়ি চলাচল ও পথচারীরা ময়লা পানির মধ্য দিয়ে যাতায়াত করতে হত।
এই ভোগান্তি থেকে নগরবাসীকে রক্ষা করতে সিলেট সিটি করপোরেশনর উদ্যোগে নগরীর বিভিন্ন ওয়ার্ড পানি নিষ্কাশনের জন্যে ছোট ড্রেইনগুলো ভেঙ্গে নতুন করে বড় ড্রেইন নির্মাণ করা হচ্ছে। অথচ যে কারণে ড্রেইন বড় করা হচ্ছে তা কাজে আসছে না। ডেইন বড় করলেও ড্রেইনের মধ্যে বিদ্যুতের খুঁটি রেখে কাজ করার কারণে পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। বিদ্যুতের খুঁটি না সরিয়ে কর্তৃপক্ষ ড্রেইনের কাজ সম্পন্ন করে ফেলেছে।
অন্যদিকে, রস্তার দুই পাশ দিয়ে ফুটপাত না থাকার কারণে ড্রেইনের উপর দিয়ে হাঁটতে হয় পথচারীদের। ড্রেইনের মধ্যে বিদ্যুতের খুঁটি থাকার কারণে পথচারীদেরও চলাচল করতে অসুবিধায় পড়তে হচ্ছে। নগরীর বিভিন্ন এলাকায় এভাবেই ড্রেইনের উপরে বিদ্যুতের খুঁটি রেখে কাজ করা হচ্ছে।
রাস্তা দিয়ে চলাচলকাারী পথচারীরা অভিযোগ করে বলেন, বৃষ্টির পানি ড্রেইন দিয়ে যাতে তাড়াতাড়ি নিষ্কাশন হয় এজন্য ছোট ড্রেইনগুলোকে কোটি কোটি টাকা খরচ করে সিটি করপোরেশন বড় করার কাজ করে যাচ্ছে। অথচ ড্রেইনের মধ্যে থেকে বিদ্যুতের খুঁটিগুলো না সরিয়ে কাজ করার কারণে আগের মতই বৃষ্টি হলে খুঁটির মধ্যে পানি আটকে গিয়ে জমাট হচ্ছে। যার কারণে দ্রæত পানি নিষ্কাশন হতে পারছে না। পানি চলাচলের সুবিধার্থে ড্রেইন থেকে খুঁটিগুলো সরিয়ে কাজ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহŸান জানিয়েছেন সচেতন এলাকাবাসী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  

Send this to a friend