জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেসির উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেসির উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা

সিলেটপ্রেস ডেস্ক :: সিলেটের জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান বলেছেন, বিচারপ্রার্থীদের সেবার মাধ্যমে প্রমাণ করবো আমরা ভালো কাজ করতে পারি। মাননীয় জেলা ও দায়রা জজ ১৪ জানুয়ারি বিকেলে চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের কনফারেন্স হলে জুডিসিয়িাল ম্যাজিষ্ট্রেসি সিলেটের উদ্যোগে সহায়ক কর্মচারীদের ৩দিন ব্যাপী প্রশিক্ষণ ও কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে একথাগুলো বলেন।

প্রশিক্ষর্ণীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, বিচার প্রার্থীদের সেবা দিতে হলে আমাদেরকে অফিসে ভালো মন নিয়ে কাজ করতে হবে। পরিবারের অনাকাঙ্খিত কোন সমস্যার প্রভাব যেন অফিসে না পড়ে, সেদিকে শুধু খেয়াল নয় পরিবারের সদস্য ও সন্তানদের সাথে ভালো আচরণ করবেন।

অদক্ষতার জন্য অফিস থেকে মন খারাপ করে বাসায় ফিরলে সেখানেও সাধারণ জীবন-যাপনে সমস্যা হবে। তার জন্য দক্ষতা অর্জন করতে হবে। আর দক্ষতা অর্জন করতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই। আপনার কি আছে তা নিয়ে সন্তুষ্টি থাকুন। কি নেই তার কোন শেষও নেই। তাই যা আছে তা নিয়ে ভালো থাকুন, ভালো সেবা দিন। কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের জ্ঞানের জায়গা নিয়ে পার্থক্য কম। কাজের জন্য ও সেবার জন্য দক্ষতা অর্জন করে সেবা নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সিলেট, কাউছার আহমেদ।
মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, সেবাই আমাদের কাজ। বিচারপ্রার্থীদের স্বল্প সময়ে আন্তরিকভাবে সেবা দিতে হলে প্রশিক্ষণ গ্রহণ করে তা বাস্তবায়ন করতে হবে। অনুষ্ঠানের মধ্য বিতরতির পূর্বে ৪র্থ শ্রেণির কর্মচারীদের মধ্যে পোষাক বিতরণ করেন প্রধান অতিথি জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান ও অনুষ্ঠানের সভাপতি চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সিলেট কাউছার আহমেদ।

অনুষ্ঠানের শুরুতে লাইব্রেরী সহকারি তাজুল ইসলাম পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও জারিকারক রতিন্দ্র মালাকার গীতা পাঠ করেন।

স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আবু ওবাইদা। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ও প্রশিক্ষণ কো- অর্ডিনেটর কাঁকন দের সঞ্চালনায় উক্ত প্রশিক্ষণ ও কর্মশালায় উপস্থিত ছিলেন, যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালত সিলেট মাসুদ পারভেজ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. মাহবুবুর রহমান ভূঞাঁ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট অঞ্জন কান্তি দাস, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ হারুন-অর-রশিদ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট বেগম সুলেখা দে, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট বেগম লায়লা মেহের বানু, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট বেগম ফারজানা শাকিলা সুমু চৌধুরী, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আনোয়ার হোসেন সাগর, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট বেগম নওরীন করিম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা দীপংকর চন্দ্র পাল, নাজির মো. কামাল উদ্দিন চৌধুরী, জুডিসিয়াল পেশকার লেনিন পোদ্দার প্রমুখ।

 

সিলেটপ্রেসডটকম/১৪ জানুয়ারি ২০২০/রাকিব হাসান

এ সংক্রান্ত আরও সংবাদ

Send this to a friend