ছাতকে মানিক-মুকুট সমর্থকদের রক্তক্ষয়ী সংঘর্ষ : অর্ধশত আহত

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৯

ছাতকে মানিক-মুকুট সমর্থকদের রক্তক্ষয়ী সংঘর্ষ : অর্ধশত আহত

সিলেটপ্রেস ডেস্ক :: সুনামগঞ্জের ছাতক উপজেলার জাউয়াবাজারে আওয়ামী লীগের ইউনিয়ন প্রতিনিধি সভায় মিছিল নিয়ে যাওয়ার সময় হামলা করেছে দলের প্রতিপক্ষ গ্রুপের নেতাকর্মীরা। পরে হামলাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে ঘন্টাব্যাপি সংঘর্ষ হয়। এতে কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন। স্থানীয় পুলিশ ব্যর্থ হলে সুনামগঞ্জ ও ছাতক থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ওই সময় পুলিশ ৫০ রাউন্ড শর্টগানের গুলি ও ২৬ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে। বৃহস্পতিবার বিকালে স্থানীয় এমপি মুহিবুর রহমান মানিক ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি, জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুটের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানিয়েছেন।

জানা গেছে, ছাতকের জাউয়াবাজার, সিংচাপইড়, চরমহল্লা, দক্ষিণ খুরমা ও ভাঁতগাও ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিনিধি সভার আয়োজন করেন মুকুট সমর্থকরা। সভায় প্রধান অতিথি হিসেবে ছাতক পৌর সভার মেয়র আবুল কালাম চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে প্রবীণ আওয়ামী লীগ নেতা আবরু মিয়া তালুকদার ও জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক শামীম আহমদ চৌধুরী প্রমুখ বক্তব্য রাখার কথা ছিল। বিকালে সভা শুরু আগে বিভিন্ন ইউনিয়ন থেকে কর্মী সমর্থকরা মিছিল নিয়ে আসতে শুরু করেন। সাড়ে তিনটার দিকে একটি মিছিলে এমপি মানিকের ভাই ইউপি চেয়ারম্যান বিলালের নেতৃত্বে হামলা করা হয়। হামলার পর উভয় পক্ষ জাউয়বাজার পুলিশ ফাঁড়ির সামনে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

স্থানীয়রা জানান, সংঘর্ষ চলাকালে একে অপরের প্রতি ইটপাটকেল নিক্ষেপ করে। অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। সুনামগঞ্জ-সিলেট সড়কে টায়ারে আগুন জালিয়ে বিক্ষোভ করে নেতাকর্মীরা। ওই সময় সড়কের দুইপাশে শতশত গাড়ি আটকা পড়ে। পুলিশ পরিস্থতি নিয়ন্ত্রনে আনতে গুলি, টিআরসেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে। অতিরিক্ত পুলিশ সুপার হায়তুননবী জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল হুদা মুকুটের সমর্থকদের মধ্যে ‘কটূক্তি’ নিয়ে মিছিল-সমাবেশ হচ্ছে। এক পক্ষ অপর পক্ষের বিরুদ্ধে কটুক্তির অভিযোগ এনে পাল্টা পাল্টি কর্মসূচি পালন করে আসছেন। এ অবস্থায় বৃহস্পতিবার বিকালে মুকুট বলয়ের পক্ষ থেকে ইউনিয়ন প্রতিনিধি সভা আহবান করা হয়। স্থানীয় শাহিন চৌধুরীর বাড়ির মাঠে ওই সমাবেশ শুরু হয় বিকাল ২টার দিকে। মুল অনুষ্ঠান শুরুর আগেই মিছিলে প্রতিপক্ষের হামলাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়েন নেতাকর্মীরা।

 

সিলেটপ্রেসডটকম /২৮ নভেম্বর ২০১৯/ এফ কে 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ