চুরির পর চিরকুট লিখে চোরের দুঃখ প্রকাশ

প্রকাশিত: ১:০৫ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৯

চুরির পর চিরকুট লিখে চোরের দুঃখ প্রকাশ

সিলেটপ্রেস ডেস্ক :: দোকানের মালামাল চুরির পর ‘চোর’ দোকানের ক্যাশ কাউন্টারে পাঁচ লাইনের লেখা একটি চিরকুট রেখে যায়। ওই চিরকুটে লেখা রয়েছে-‘রফিক ভাই, আপনার দোকান লুট করার জন্য দু:খিত, মাফ করে দিবেন। ধন্যবাদ। আমি আপনার পরিচিতদের মধ্যে একজন। অটো দিয়ে মালগুলো নিতে অনেক কষ্ট হইছে।

শনিবার সকালে ময়মনসিংহের নান্দাইল উপজেলার মুশুলী কলেজ গেইটের পাশেই ‘রফিক বস্ত্র বিতান’ দোকানে প্রবেশ করে ওই চিরকুটটি পায় দোকানের কর্মচারী।

এর আগে শুক্রবার (১৫ নভেম্বর) দিনগত রাতের কোনো এক সময় ওই ‘রফিক বস্ত্র বিতান’ এ চুরি ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানাযায়, নান্দাইল উপজেলার মুশুলী কলেজ গেইটের পাশেই অবস্থিত ‘রফিক বস্ত্র বিতান’ এর মালিক রফিকুল ইসলাম প্রতিদিনের মত সারাদিন ব্যবসা শেষে শুক্রবার রাতে দোকান ঘরে তালা দিয়ে বাড়ি চলে যান।

শনিবার সকালে ‘রফিক বস্ত্র বিতান’ এর কর্মচারী মারুফ মিয়া দোকান খুলতে এসে দেখেন তালা ভাঙ্গা। পরে সে মালিককে ফোনে তালা ভাঙ্গার ঘটনাটি জানায়। খবর পেয়ে দোকানের মালিক রফিকুল ইসলাম তার দোকানে এসে চুরির ঘটনা দেখার পাশাপশি চোরের ‘চিরকুট’ রেখে যাওয়ার বিষয়টি দেখতে পান।

দোকান মালিক রফিকুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে তিনি তার দোকানে সততার সাথে ব্যবসা করে আসছেন। প্রথমে ছোট আকারে শুরু করলেও দিনে দিনে বেচা-বিক্রি বৃদ্ধি পাওয়ায় ধারে (কর্জ) টাকা এনে দোকানে বেশি করে মালামাল উঠান। ওই রাতে ‘চোর’ ক্যাশ কাউন্টার ভেঙ্গে নগত ৩০ হাজার টাকাসহ প্রায় সাড়ে ৪ লাখ টাকার কাপড় নিয়ে গেছে বলে আরো জানান তিনি।

নান্দাইল মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত সাহা বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

সিলেটপ্রেসডটকম /১৭ নভেম্বর ২০১৯/ কামরুজ্জামান

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ