গোলাপগঞ্জের বহুল আলোচিত ফলিক খান গ্রেফতার : জনমনে স্বস্তি

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৯

গোলাপগঞ্জের বহুল আলোচিত ফলিক খান গ্রেফতার : জনমনে স্বস্তি

ডেস্ক রিপোর্ট :: সিলেটের গোলাপগঞ্জের বহুল আলোচিত ও বিতর্কিত আওয়ামী লীগ নেতা ফলিক উদ্দিন খান ওরফে খান ফলিককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সন্ধ্যে সাড়ে ৬টায় গোলাগঞ্জ থানার ঢাকাদক্ষিণ বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। ধৃত ফলিক উদ্দিন খান গোলাপগঞ্জ উপজেলার লামা চন্দরপুর গ্রামের মৃত আপ্তাব আলী খানের পুত্র। এসময় তিনি ভারত হয়ে দেশত্যাগর প্রস্তুতি নিচ্ছিলেন বলে স্থানীয় সংবাদসূত্র জানিয়েছে।
পুলিশ জানায়, ফলিক উদ্দিন খান একজন সাজাপ্রাপ্ত ও একাধিক মামলার ওয়ারেন্টী আসামী। কয়েকমাস পূর্বে একটি সন্ত্রাসী মামলায় আদালত তাকে কারাদন্ড প্রদান করেন। এসময় ফলিক খান অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে সাজা-পরওয়ানা জারি করেন আদালত। এ ছাড়া নাম জালিয়াতি করে তার নিজভাই আমেরিকা প্রবাসী ফরিজ উদ্দিন খানের ভূমি বিক্রি মামলায় (সিআর ১০৫৮/২০১৯) এবং তার নিজ গ্রামের নিজাম উদ্দিনের দায়ের করা চাঁদাবাজি মামলায় (নং-দায়রা ১০১/২০১৯) ফলিক উদ্দিন খানের বিরুদ্ধে পৃথক গ্রেফতারী পরোয়ানা রয়েছে। ফলিক খান দীর্ঘদিন ধরে গ্রেফতার এড়িয়ে চলছিলেন এবং এর আগেও সে একটি মামলায় বেশ কিছুদিন জেলও খেটেছেন বলে জানায় পুলিশ।
অভিযোগে প্রকাশ, ফলিক খান নিজেকে শাসকদল আওয়ামী লীগের নেতা পরিচয়ে সন্ত্রাসী, রাহাজানী চাঁদাবাজি, দলিল জালিয়াতি, এনআইডি জালিয়াতি, বিভিন্ন মামলার এফআইআর জালিয়াতি ও গ্রেফতারের ভয় দেখিয়ে চাঁদা আদায় ও ভূমিদস্যুতা চালিয়ে আসছিলেন। তার গ্রেফতারে এলাকার জনমনে স্বস্তি ফিরে এসেছে। এলাকাবাসী ফলিক খানের বিরুদ্ধে প্রতিরোধমূলক আইনে ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানিয়েছেন।
গোলাপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান সাজাপ্রাপ্ত আসামী ফলিক উদ্দিন খান গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, সাজাপরোয়ানা ছাড়াও তার বিরুদ্ধে একাধিক মামলায় ওয়ারেন্ট থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে।

 

সিলেটপ্রেসডটকম /২৩ নভেম্বর ২০১৯/ এফ কে

এ সংক্রান্ত আরও সংবাদ

Send this to a friend