কালিঘাট জগন্নাথ জিউর আখড়ায় মহোৎসব শুরু সোমবার

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০১৯

কালিঘাট জগন্নাথ জিউর আখড়ায় মহোৎসব শুরু সোমবার

সিলেটপ্রেস ডেস্ক :: সিলেটের কালিঘাট শ্রী শ্রী জগন্নাথ জিউর আখড়ায় সপ্তাহব্যাপী শ্রীমদ্ভাগবত পাঠসহ ১৬ প্রহর ব্যাপী শ্রী শ্রী তারকব্রক্ষ্ম হরিনাম সংকীর্ত্তন ও শ্রী শ্রী রাথাকৃষ্ণের লীলাকীর্ত্তন মহোৎসব শুরু হচ্ছে ২২ অগ্রহায়ণ, সোমবার (৯ ডিসেম্বর) থেকে।
শ্রী শ্রী হরিনাম সংকীর্ত্তন কমিটি বন্দরবাজার, মহাজনপট্টি, কালিঘাটের আয়োজনে সোমবার (৯ ডিসেম্বর) থেকে রবিবার (১৫ ডিসেম্বর) পর্যন্ত চলবে সংগীতময় ভাগবত কথা কীর্ত্তন। পরিবেশনা করবেন ভারতের শ্রীধাম রাধাকুন্ড সিটি ত্রস মন্দিরের অধ্যক্ষ ভক্তি স্বরূপ দামোদর মহারাজ। সোমবার (১৬ ডিসেম্বর) ১৬ প্রহর ব্যাপী শ্রী শ্রী তারকব্রক্ষ্ম হরিনাম সংকীর্ত্তনের শুভ অধিবাস, বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) হরিনাম সংকীর্ত্তন শেষে শ্রী শ্রী রাথাকৃষ্ণের অষ্টকালীন লীলাকীর্ত্তন।
২০ ডিসেম্বর ভোর ৬টায় শ্রীনাম কীর্ত্তনসহ নগর পরিক্রমা, ভোর ৭টায় লীলাকীর্ত্তন সমাপন হরিলুটসহ ও সকাল ১১টায় দধিভান্ড ভঞ্জন, কুঞ্জনভঙ্গ ও জলকেলি।
শ্রীনামসুধা কীর্ত্তন পরিবেশন করবে গোপালগঞ্জের নব সখী সম্প্রদায়, দিনাজপুরের ললিতা সখী সম্প্রদায়, কুমিল্লার মা সিদ্ধেশ্বরী, পিরোজপুরের কালিমন্দির সম্প্রদায়, বরিশালের মিরার গিরিধারী সম্প্রদায় ও মৌলভীবাজারের আদি আশ্রম সম্প্রদায়। আর লীলাকীর্ত্তন পরিবেশন করবেন ভারতের শিলিগুড়ির প্রনতি মহন্ত, বগুড়ার সুকৃতি মহন্ত ও যশোদা রাণী সরকার।
মহোৎসবে সকলের উপস্থিতি কামনা করেছেন শ্রী শ্রী হরিনাম সংকীর্ত্তন কমিটি বন্দরবাজার, মহাজনপট্টি, কালিঘাটের সভাপতি নীলকন্ঠ রায়, সহ সভাপতি প্রজেশ লাল দাস ও সাধারণ সম্পাদক মদনমোহন কর্মকার।

 

সিলেটপ্রেসডটকম /০৮ ডিসেম্বর ২০১৯/এফ কে

এ সংক্রান্ত আরও সংবাদ

Send this to a friend