আ.লীগকে বাঁচাতে হলে ত্যাগী কর্মীদের বাঁচাতে হবে : সিলেটে কাদের

প্রকাশিত: ২:১৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৯

আ.লীগকে বাঁচাতে হলে ত্যাগী কর্মীদের বাঁচাতে হবে : সিলেটে কাদের

স্টাফ রিপোর্টার :: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, আওয়ামী লীগকে বাঁচাতে হলে দলের ত্যাগী নেতাকর্মীদের বাঁচাতে হবে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুর একটায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে তিনি বলেন, দেশের চলমান উন্নয়ন বাঁচাতে হলে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে। মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। এসময় সিলেট জেলা আওয়ামী লীগের একটি স্মরণিকাও উদ্বোধন করেন মন্ত্রী।

এর আগে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২ টায় বহুল প্রতীক্ষিত সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়।

জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল হক হানিফসহ সিলেট আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এসময় শান্তির প্রতিক পায়রা ও বেলুন ওড়ানো হয়।

সম্মেলন উপলক্ষে সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা ও উপজেলা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশ স্থল সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে জড়ো হন।

ঐতিহাসিক সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে বেলা ১১টায় সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয় দুপুর সাড়ে ১২ টায়। তবে সকাল ৯ টার পর থেকেই স্থানীয় নেতা-কর্মীদের খণ্ড খণ্ড মিছিল সম্মেলন স্থলে আসতে থাকে। এতে জয় বাংলা আর নিজেদের নেতাদের নামে স্লোগানে মুখরিত হয়ে ওঠে আলীয়া মাদ্রাসা মাঠ। আর নৌকার আদলে তৈরি করা মঞ্চে ৭ মার্চের ভাষণের পর চলে ফোক গান। সেই গানের সাথেও তাল মেলান নেতাকর্মীরা।

এদিকে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী, অধ্যাপক মো. রফিকুর রহমান প্রমুখ।

আরো পড়ুন : সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন

সিলেটপ্রেসডটকম /০৫ ডিসেম্বর ২০১৯/ রাকিব হাসান 

Send this to a friend