অবন্তী সিঁথির কন্ঠে বঙ্গবন্ধুকে নিয়ে গান

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২০

অবন্তী সিঁথির কন্ঠে বঙ্গবন্ধুকে নিয়ে গান

অনলাইন ডেস্ক :: বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস নিয়ে তৈরি একটি গানে কণ্ঠ দিয়েছেন গায়িকা অবন্তী সিঁথি। সোমবার সন্ধ্যায় মগবাজারের ডি-স্টুডিওতে গানটির কণ্ঠ ধারণের কাজ শেষ হয়। বঙ্গবন্ধুুকে নিয়ে এটি সিঁথির গাওয়া দ্বিতীয় গান।

‘তুমি কোটি মানুষের চোখে স্বাধীনতার একটি নাম/তুমি কোটি মানুষের মুখে মুক্তির সংগ্রাম/বঙ্গবন্ধু তুমি একটি দেশ লাল-সবুজের পতাকার/বঙ্গবন্ধু তুমি একটি ভাষণ চেতনায় জেগে ওঠার’ এমন কথার গানটি লিখেছেন সুজন হাজং। আর সুর ও সংগীত পরিচালনা করেছেন সুমন কল্যাণ।

গানটি প্রসঙ্গে অবন্তী সিঁথি বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের গানটি গাওয়ার প্রস্তাব দেয়া হলে আমি রাজি হই। কথা, সুর ও সংগীত বেশ ভালো লেগেছে। বঙ্গবন্ধু একটি চেতনার নাম, তাকে নিয়ে গাইতে পারাটা আমার জন্য আনন্দের ও দারুণ গর্বের।

গান প্রসংগে গীতিকার সুজন হাজং বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে আমার লেখা গানে কণ্ঠ দিয়েছেন নচিকেতা, শুভমিতা, সুবীর নন্দী, ফাহমিদা নবী। এবার অবন্তী সিঁথি কণ্ঠ দিলেন।
খুব চমৎকার গেয়েছেন তিনি। আশা করি গানটি শ্রোতাদের কাছে সমাদৃত হবে।

২০১২ সালের ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতার সেরা দশে ছিলেন অবন্তী সিঁথি। তবে তিনি সবচেয়ে বেশি আলোচনায় আসেন ২০১৮ সালের ‘সারেগামাপা’ অনুষ্ঠানে অংশ নিয়ে। শিস বাজিয়ে গান গাওয়ার কারণে তাকে ‘শিস প্রিয়া’ উপাধিও দেওয়া হয়।

নতুন গানটি আগামী ১০ই জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গীতিকার সুজন হাজংয়ের ব্যক্তিগত ইউটিউব চ্যানেল এস এইচ গ্লোবাল টিভিতে প্রচার হবে।

 

 

 

সিলেটপ্রেসডটকম/৭ জানুয়ারি ২০২০/কামরুজ্জামান

এ সংক্রান্ত আরও সংবাদ

Send this to a friend