৩ মাস পর খুললো বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের তালা

 
 

111দীর্ঘ তিন মাস পর রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করেছেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় পুলিশ তাদের বাধা দেয়নি।

শনিবার রাতে কার্যালয়ের তালা কেটে বিএনপির কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীনের নেতৃত্বে অন্তত ১০ নেতাকর্মী কার্যালয়ে ঢোকেন।

৩ জানুয়ারির পর থেকে দেশের বৃহৎ এই রাজনৈতিক দলের কেন্দ্রীয় কার্যালয়টি ছিল তালাবদ্ধ। কার্যালয়ের সামনে ছিল পুলিশ প্রহরা। এই ৯০ দিনে বিএনপির কোন নেতাকর্মী কেন্দ্রীয় কার্যালয়ে যেতে পারেননি।

বিএনপি সূত্রে জানা যায়, আসাদুল করিম শাহীনের নেতৃত্বে রাত সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে যান কয়েকজন নেতাকর্মী। তারা কার্যালয়ের গেটে ঝোলানো তালা খোলার চেষ্টা করেন। কিন্তু দীর্ঘদিনের অযত্নে তালায় জং ধরে যাওয়ায় তা খোলা যাচ্ছিলো না। এসময় কার্যালয়ের নিচে থাকা বিএনপির প্রকাশনা বিক্রয়ের দোকানটির তালা খুলতে সক্ষম হন তারা। তখন হঠাৎ ঝড়-বৃষ্টি শুরু হওয়ায় সেই দোকানে আশ্রয় নেন বিএনপি নেতারা। পরে বৃষ্টি থামলে হ্যাঙো ব্লেড এনে জং ধরা তালা কেটে কার্যালয়ে প্রবেশ করেন তারা। পুলিশ এসময় তাদের বাধা দেয়নি।

কার্যালয়ে প্রবেশের সময় বিএনপির কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীনের সঙ্গে থাকা নেতাদের মধ্যে ছিলেন শ্রমিক দলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসাইন,  স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।

এদিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পোশাকধারী পুলিশের তেমন উপস্থিতি নেই। তবে সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। এছাড়া ফকিরাপুল এবং বিজয়নগরে টহল দিচ্ছে পুলিশ।

এসময় আসাদুল করিম শাহীন বলেন, ‘আমরা এখন থেকে নিয়মিত এ কার্যালয়ের কার্যক্রম চালিয়ে যাবো।’