১২ শ’ শিক্ষার্থীর বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা

 
 

6546

সিলেটপ্রেস ডেস্ক :: সময়সূচিসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর শাহবাগে বিক্ষোভকারী ৭ কলেজের অজ্ঞাতনামা ১২ শ’ শিক্ষার্থীর বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা দায়ের করেছে পুলিশ। বৃহস্পতিবার (২১ জুলাই) রাতে শাহবাগ থানার এসআই মাজহারুল ইসলাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

পুলিশ বলছে শিক্ষার্থীদের বিরুদ্ধে , সরকারি কাজে বাধা দেয়া এবং হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

এর আগে সকাল ১০টার দিকে শাহবাগে রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া ৭ টি সরকারি কলেজের শিক্ষার্থীরা।

ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল ইসলাম কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও বাঙলা কলেজের শিক্ষার্থীরা ওই বিক্ষোভে অংশ নেন।

তাদের অবস্থানের কারণে গুরুত্বপূর্ণ ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে পুলিশ বাধা দেয়, এক পর্যায়ে শুরু হয় সংঘর্ষ। পরে পুলিশ কাঁদুনে গ্যাস ছুড়ে ও লাঠিপেটা করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়।  এ সময় ১৩ জনকে আটক করা হয়।

সংঘর্ষের সময় সিদ্দিকুর রহমান নামে সরকারি তিতুমীর কলেজের এক শিক্ষার্থীর চোখে মারাত্মক আঘাত লাগে। হাসপাতালে তার চিকিৎসা চলছে। অবস্থা আশঙ্কাজনক।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বৃহস্পতিবারই ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত ৭ টি সরকারি কলেজের বিভিন্ন বর্ষের পরীক্ষার তারিখ চূড়ান্ত করে নোটিশ দেয়া হয়।