হবিগঞ্জে পুলিশের গুলিতে ‘মাদক ব্যবসায়ী’ নিহত

 
 

3432চুনারুঘাট প্রতিনিধি :: হবিগঞ্জের চুনারুঘাটের পাইকপাড়া ইউনিয়নের মাগুরুন্ডা গ্রামে রোববার দিনগত রাত ১২টার দিকে পুলিশের গুলিতে এক ‘মাদক ব্যবসায়ী’ নিহত হয়েছেন।  এসময়  চুনারুঘাট থানার এক উপ-পরিদর্শক (এসআই) আহত হন।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমিরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

নিহত ইউনুছ মিয়া পাইকপাড়া ইউনিয়নের দক্ষিণ হাতুন্ডা গ্রামের মৃত গনি মিয়ার ছেলে। তিনি চুনারুঘাট পৌরসভার ৯নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর।

পুলিশের দাবি, আজ (রবিবার) দিনগত রাত ১২টার দিকে মাগুরুন্ডা গ্রামে ‘মাদক ব্যবসায়ী’ ইউনুছসহ ৪-৫ জন বসে ইয়াবা সেবন করছিল। পুলিশ বিষয়টি জানতে পেরে তাদের ঘেরাও করে। এসময় ওই ৪-৫ জন দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা করে। পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়লে ইউনুছ মিয়া আহত হয়। এসময় এসআই আতাউর রহমান আহত হন। গুরুতর আহত অবস্থায় আহত দুই জনকে চুনারুঘাট হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা ইউনুছকে মৃত ঘোষণা করেন।

পুলিশের অন্য একটি সূত্র জানায়, এর আগে ১ আগস্ট সন্ধ্যায় ইউনুছকে ধরতে যায় পুলিশ। সে সময় সে পুলিশের ওপর হামলা করে পালিয়ে যায়। এ ঘটনায় ইউনুছের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। সম্প্রতি সে আদালতে আত্মসমর্পণ করে কারাগারে যায় এবং পরে জামিনে ছাড়া পায়।

ওসি আজমিরুজ্জামান বলেন, ‘পুলিশের ওপর হামলা করে ইউনুছসহ ৪-৫ জন। এসময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়লে ইউনুছ আহত হয় এবং হাসপাতালে নেওয়ার পর মারা যায়।’