হজযাত্রীদের না নিয়েই চলে গেল সৌদি বিমান

 
 

জাতীয় ডেস্ক:: পবিত্র হজের উদ্দেশ্যে সৌদি যেতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অপেক্ষা করছিল ৭৮ জন হজযাত্রী। কিন্তু তাদের বিমানবন্দর রেখেই ঢাকা ত্যাগ করেছে সৌদি এয়ারলাইন্সের দুটি বিমান।

শুক্রবার (২৯ জুলাই) সন্ধ্যা ৬টা ও সোয়া ৭টায় ওই ফ্লাইটগুলোর উড্ডয়নের সময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ওই যাত্রীদের ফেলে রেখে যায় সৌদি বিমান। এই অবস্থায় এক পর্যায়ে বিক্ষোভ করে হজযাত্রীরা। তারা জানান, সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষের কোনো ধরনের সহযোগিতা পাননি তারা। উল্টো তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেছেন স্টেশন মাস্টার রফিকুল ইসলাম।

এ প্রসঙ্গে বিমান বন্দরের ঊর্ধ্বতন এক কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে বলেন, কী কারণে এমনটি ঘটেছে তা তাত্ক্ষণিকভাবে জানা যায়নি। তবে রেখে যাওয়া যাত্রীদের জন্য হজ ক্যাম্পে থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এক সদস্য জানান, সন্ধ্যা ছয়টার ফ্লাইটের হজযাত্রীরা বিকাল চারটার মধ্যেই বিমান বন্দরে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু বিমানের ভেতর লাগেজ বা ব্যাগপত্র পরিবহন করবেন কি না এ নিয়ে তাদের সিদ্ধান্তহীনতা এবং সংশ্লিষ্ট ট্রাভেল এজেন্টদের দায়িত্বে অবহেলার কারণে এ ঘটনা ঘটে।

সৌদি এয়ারলাইন জানিয়েছে, থেকে যাওয়া হজযাত্রীরা জনপ্রতি ৩০০ ডলার করে জরিমানা দিলে তাদের নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হবে।