স্কলার্সহোম শাহি ঈদগাহ ক্যাম্পাসের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও নবীনবরণ

 
 

DSC_0443 copyবর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে স্কলার্সহোম শাহি ঈদগাহ ক্যাম্পাসের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে ছিল প্রাণের উচ্ছ্বাস।

প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসের হলরুমে গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত হয়। স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব) জুবায়ের সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাফিজ মজুমদার ট্রাস্টের একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. কবির চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কলার্সহোম মেজরটিলা ক্যাম্পাসের অধ্যক্ষ নাজমুল বারী জামালী, শিবগঞ্জ ক্যাম্পাসের অধ্যক্ষ প্রানবন্ধু বিশ^াস, ইলেকট্রিক সাপ্লাই ক্যাম্পাসের অধ্যক্ষ আক্তারী বেগম। প্রধান অতিথির বক্তব্যে হাফিজ মজুমদার ট্রাস্টের একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. কবির চৌধুরী বলেন, স্কলার্সহোম এগিয়ে যাচ্ছে। বিশে^র বিভিন্ন মেডিকেল কলেজ ও বিশ^বিদ্যালয় স্কলার্সহোমের শিক্ষার্থীরা অধ্যয়ন করছে। সর্বক্ষেত্রেই তারা তাদের যোগ্যতা, মেধা এবং দক্ষতার স্বাক্ষর রাখছেন। স্কলার্সহোমের প্রতিষ্ঠাতা শিক্ষার্থীদের হৃদয়ে একটি স্বপ্ন জাগিয়ে দিয়েছেন। সেই স্বপ্নকে বাস্তবায়ন করে সমাজ ও রাষ্ট্রে স্কলার্সহোমের শিক্ষার্থীরা নিজেদেরকে প্রতিষ্ঠিত করার পাশাপাশি সত্যিকার মানুষ হিসেবে নিজেদেরকে তুলে ধরবে। স্কলার্সহোমে উচ্চ শিক্ষার দ্বার উন্মোচন করতে অচিরেই লন্ডন বিশ^বিদ্যালয়, ম্যানেচেস্টার বিশ^বিদ্যালয় এবং নটিংহাম বিশ^বিদ্যালয়ের কারিকুলামের আলোকে সিলেটে স্কলার্সহোম সায়েন্স এন্ড টেকনোলজি ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করা হবে।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব:) জুবায়ের সিদ্দিকী বলেন, স্কলার্সহোমের শিক্ষাথীরা শৃঙ্খলা, যোগ্যতা, জ্ঞান-প্রজ্ঞা, মেধা-মনন এবং সাংস্কৃতিক ক্ষেত্রে এগিয়ে আছে। সত্যিকার মানুষ হিসেবে তারা নিজেদেরকে প্রতিষ্ঠিত করে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখবে। জ্ঞানের আলোয় নিজেদেরকে বিকশিত করে সুন্দর পৃথিবী গড়তে ভূমিকা পালন করবে। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসের অধ্যক্ষ আশরাফ হোসেন চৌধুরী। অনুষ্ঠানে কলেজের বার্ষিক ম্যাগাজিন ‘এসপায়ার’-এর মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আদিবা ইয়াছমিন এবং নবীনদের পক্ষ থেকে বক্তব্য রাখেন একাদশ শ্রেণির শিক্ষার্থী নাবিলা মাহজাবিন রিয়া। শুরুতে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত নতুন শিক্ষার্থীদেরকে বরণের জন্য তাদেরকে উত্তরীয় পরানো হয়। উত্তরীয় পরিয়ে দেন প্রধান অতিথি প্রফেসর ড. কবির চৌধুরী। এছাড়া বর্ষসেরা শিক্ষার্থী নির্বাচিত হওয়ায় দশম শ্রেণির ছাত্র মিরাজ আনোয়ারকে হাফিজ মজুমদার ট্রাস্টের চেয়ারম্যান স্কলার্সশীপ প্রদান করা হয়।

স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্য্যম্পাসের ইংরেজি বিভাগের প্রভাষক খোকন চন্দ’র সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্কলার্সহোম পাঠানটুলা ক্যাম্পাসের উপাধ্যক্ষ আব্দুল আজিজ, দক্ষিণ সুরমা ক্যাম্পাসের ভাইস প্রিন্সিপাল রুমানা চৌধুরী, পাঠানটুলা স্কুল শাখার ভাইস প্রিন্সিপাল জেবুন্নেছা জীবন প্রমুখ। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মীনাক্ষী সাহা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে সমন্বয়কের ভূমিকা পালন করেন বাংলা বিভাগের প্রভাষক সুদিপ্তা দাশ। অনুষ্ঠানের ধারাবর্ণনায় ছিলেন সাব্বির, মাঈশা এবং মাশফিয়া। অনুষ্ঠানে স্কলার্সহোমের সকল ছাত্র-ছাত্রী এবং শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি