সিলেট উইমেন্স মেডিকেল কলেজে স্বাধীনতা দিবস পালন

 
 

SWMC Picমহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সিলেট উইমেন্স মেডিকেল কলেজের উদ্যোগে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২৭ মার্চ সোমবার দুপুরে কলেজের ৫ম তলার ২ নম্বর গ্যালারিতে এই সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কলেজ কর্তৃপক্ষ।

সিলেট উইমেন্স মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. ফজলুর রহিম কায়সারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন হলি সিলেট হোল্ডিং লিমিটেডের ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা বশির আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বীরমুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. মো. তোজাম্মেল হক, বীরমুক্তিযোদ্ধা অ্যাকাডেমিক কোঅর্ডিনেটর ও সার্জারি বিভাগের অধ্যাপক ডা. মৃগেন কুমার দাস চৌধুরী, কলেজের উপপরিচালক ডা. এম.এ. মুনিম চৌধুরী, সার্জারি বিভাগের সহকারী রেজিস্টার ও বিএমএর কেন্দ্রীয় কাউন্সিলর ডা. ইশফাক কামাল চৌধুরী।

ডা. হিমাংশু শেখর দাসের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যান্ড কালচারাল কমিটির সভাপতি অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম ভুইয়া। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন ডা. এহসানুল আলী দীপু এবং ডকুমেন্টারি উপস্থাপন করেন কলেজের ৫ম বর্ষের ছাত্রী তাহনিয়া তাবাস্সুম এশা। দলীয়ভাবে জাতীয় সংগীত পরিবেশন করেন ঐন্দ্রিলা, নিপা, ইভা, এষা, ও তৃষা।

সভায় বক্তারা বলেন, বহু ত্যাগ ও তিতীক্ষার বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। তাই নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে হবে। ইতিহাস বিকৃত করে নতুনকরে রূপদিয়ে সাজানো যাবেনা। কাল্পনিক ইতিহাস বেশিদিন টিকেও থাকে না। বর্তমানে বাংলাদেশের ভাবমুর্তি নষ্ট করতে কিছু মানুষ বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে। দেশের স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ হয়ে ষড়যন্ত্র ও অপকর্ম মোকাবেলা করতে হবে। বক্তারা বলেন, আমাদের মাঝে রাজনৈতিক মতৈক্য থাকতে পারে কিন্তু জাতীয় স্বার্থে একসাথে কাজ করার বিকল্প নেই। বিজ্ঞপ্তি