সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শোক দিবস পালন

 
 

SIU Shuk Dibos Picস্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে আলোচনাসভা ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে গত ১৫ আগস্ট মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ে সভাকক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহ্বায়ক মানবিক অনুষদের ডীন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন। ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মো. আব্দুলাহ আলোর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ঋষি কেশ ঘোষ, প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ, রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য, প্রক্টর এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মাহবুব ইবনে সিরাজ, উপগ্রন্থাগারিক মো. মোস্তফা কামাল, পরীক্ষা নিয়ন্ত্রক সৈয়দ হাসান মাহমুদ।
সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আইন বিভাগের শিক্ষক শরিফুজ্জামান, পবিত্র গীতা পাঠ করেন সেকশন অফিসার সুবিনয় আচার্য্য রাজু। এসময় বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার, কর্মকর্তা, কর্মচারি ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও কর্মসূচির মধ্যে ছিল সকাল ৮টায় কালো ব্যাজ ধারণ, সাড়ে ৮টায় কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত করণ, সকাল ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, সাড়ে ৯টায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন এবং কবিতা পাঠ।

দোয়া মাহফিলে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনাসহ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়। বিজ্ঞপ্তি