সিলেটে রহমানীয় ওভারসীজের হজ¦ প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন

 
 

0000সিলেট সিটি কর্পোরেশনের জননন্দিত মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সমর্থবান মুসলিম নারী-পুষের জন্য আল্লাহ পবিত্র হজ¦ ফরজ করেছেন। তাই আল্লাহর সন্তুষ্টিতে পবিত্র হজ¦ পালন সম্পর্কে প্রশিক্ষন নিয়ে সহি নিয়তে মক্কা-মদিনায় গমন করা উত্তম। প্রত্যেক হাজীদেরকে হজের নিয়ম কানুন জানা আবাশ্যক।

গতকাল সিলেট নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে রহমানীয় ওভারসীজ এর উদ্যোগে আয়োজিত পবিত্র হজ¦ এর করণীয় বিষয়ক নিয়ম-কানুন ও মাসআলা-মাসায়িল সম্পার্কিত শীষক ‘হজ¦ প্রশিক্ষন কর্মশালা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আল্লামা শুয়াইবুর রহমান বালাউটি এর সভাপতিত্বে প্রধান মেহমান হিসেবে বক্তব্য রাখেন ও দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা ফখরুল ইসলাম ছাহেব জাদায়ে ফুলতলী।

মাওলানা আব্দুল আলীম এর সর্বিক ব্যবস্থাপনায় আয়োজিত হজ¦ কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মৌলভীবাজার সিনিয়র কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শামসুল ইসলাম, জকিগঞ্জ সিনিয়র মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা এখলাছুর রহমান, তুরুকখলার পীর ছাহেব শায়খ মাওলানা আব্দুল হাদী, আলহাজ¦ আলী হাসান শাহীন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাওলানা কামরুল ইসলাম ও হাফিজ মাহবুবুর রহমান। হামদ ও নাত পরিবেশন করেন কবি ও কলামিষ্ট মুজাহিদুল ইসলাম বুলবুল। হাজীদের সুবিধার্থে প্রশিক্ষন কর্মলায় ভিডিও চিত্রে পবিত্র হজ¦ এর করণীও সম্পর্কে ভিডিও প্রদর্শন করা হয়। বিজ্ঞপ্তি