শেষ হলো শাবির ভর্তি পরীক্ষা

 
 
ফাইল ছবি

ফাইল ছবি

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে।

শনিবার সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিট ও দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটের শুরু হয়ে সন্ধ্যার দিকে শেষ হয়। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনসহ সিলেট শহরের ১৭টি কেন্দ্রে ‘এ’ ইউনিটের পরীক্ষা ৩৫টি কেন্দ্রে ‘বি’ ইউনিটের পরীক্ষা নেওয়া হয়।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. আবদুল গনি জানান, ভর্তি পরীক্ষা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় সুশৃঙ্খলভাবে সম্পন্ন হয়েছে। এছাড়া ভর্তি জালিয়াতি ও বিশৃঙ্খলা ঠেকাতে সহকারী কমিশনার মো.ইশতিয়াক ইমন ও শেখ জাহিদ হাসান প্রিন্সের নেতৃত্বে দুটি মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এদিকে, ভর্তি পরীক্ষা উপলক্ষে শাবি শাখা ছাত্রলীগ ক্যাম্পাসে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করে এবং শাখা জাতীয়তাবাদী ছাত্রদল ভতিচ্ছু শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে আনন্দ মিছিল বের করে।

উল্লেখ্য, এবছর ভর্তি পরীক্ষায় প্রতিটি আসনের বিপরীতে প্রতিদ্বন্দিতা করেন ৩৩জন শিক্ষার্থী। ‘এ’ ইউনিটে ৬১৩টি ও ‘বি’ ইউনিটে ৯৮০টিসহ সর্বমোট ১৫৯৩টি আসনের বিপরীতে আবেদন করেছিল ৫২ হাজার ২৭৯জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।