শিক্ষাক্ষেত্রে অবদান রাখায় পুরস্কার পাচ্ছেন শিক্ষামন্ত্রী

 
 

565676

সিলেটপ্রেস ডেস্ক :: শিক্ষাক্ষেত্রে নেতৃত্ব ও অবদানের স্বীকৃতি হিসেবে ‘ব্যক্তিগত ক্যাটাগরিতে’ এ বছরের ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস গ্লোবাল অ্যাওয়ার্ড পাচ্ছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বিপুল সংখ্যক মানুষের জীবন পরিবর্তনে ভূমিকা রাখা এবং সামাজিক মূল্যবোধ পরিবর্তনে অবদান রাখতে সক্ষম ব্যক্তিদের এ পুরস্কার দেয়া হয়।

শিক্ষামন্ত্রীকে পাঠানো এক চিঠিতে ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসের অ্যাওয়ার্ডস অ্যান্ড অ্যাকাডেমিক কমিটির চেয়ারম্যান এডওয়ার্ড স্মিথ বলেন, “শিক্ষাক্ষেত্রে আপনার নেতৃত্ব ও অবদান সুপরিচিত। এক্ষেত্রে আপনি গুরুত্বপূর্ণ ও আইকনিক ব্যক্তিত্ব।”

নাহিদকে ‘পরিবর্তনে বিশ্বাসী একজন রোল মডেল’ হিসেবে বর্ণনা করে স্মিথ লিখেছেন, “এ পুরস্কারের লক্ষ্য হচ্ছে সেরাদের মধ্যে সেরা নির্বাচন করা।”

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

ভারতের মুম্বাইয়ে আগামী ২৩ থেকে ২৪ নভেম্বর অনুষ্ঠেয় ষষ্ঠ ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসে নাহিদকে এই পুরস্কার দেয়া হবে। ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসে বক্তব্য দেয়ার পাশাপাশি শিক্ষাক্ষেত্রে অভিজ্ঞতা বিনিময়ের জন্য শিক্ষামন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষাক্ষেত্রে নেতৃত্ব ও অবদানের স্বীকৃতি হিসেবে ‘ব্যক্তিগত ক্যাটাগরিতে’ এই পুরস্কার পাচ্ছেন শিক্ষামন্ত্রী । ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসের জুরি ও কাউন্সিল অব বোর্ড মেম্বার্স আগামী ২৩ নভেম্বর শিক্ষামন্ত্রীর হাতে এ পুরস্কার তুলে দেবেন। অ্যাওয়ার্ড হিসেবে একটি ট্রফি ও সাইটেশন দেয়া হবে।”