শান্তি প্রতিষ্ঠা করতে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে – গিয়াস উদ্দীন ফুলতলী

 
 

Waz Picউপমহাদেশের প্রখ্যাত আলেমেদ্বীন আল্লামা মুফতি গিয়াস উদ্দীন চৌধুরী ছাহেবজাদায়ে ফুলতলী বলেন, শিরক বিদআত ও কুফরি কালচার আমাদের সমাজকে কলুষিত করে ফেলেছে। ধর্মীয় ও নৈতিক শিক্ষা ব্যতিরেকে সমাজে শান্তি প্রতিষ্ঠা অসম্ভব। সমাজের সর্বস্তরে শান্তি প্রতিষ্ঠা করতে হলে সার্বজনীন শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। তিনি বলেন, বিশ্বব্যাপী ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে ইহুদি খ্রিস্টান ও সা¤্রাজ্যবাদী গোষ্ঠীর মোকাবেলায় মুসলিম উম্মাহর ঐক্যবদ্ধ হতে হবে। দেশী-বিদেশী ইসলাম বিদ্বেষী গোষ্ঠী মুসলমানদের ঈমান আকীদা, তাহজীব তামাদ্দুন ধ্বংস করতে চায়। তাই পরিবার, সমাজ ও রাষ্ট্রের কল্যাণে তাওহিদ ও রিসালতের অনুপম আদর্শ পরিপূর্ণ অনুসরণ করতে হবে। তিনি মহানবী সা. এর শান-মান মর্যাদা রক্ষায় এবং নাস্তিক্যবাদী অপশক্তির মোকাবেলায় মুসলমানদেরকে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম করার আহবান জানান।

তিনি গত ৭ মার্চ বুধবার রাতে মাদরাসা মাঠে দক্ষিণ সুরমা উপজেলা মোল্লারগাঁয়ে হযরত শাহজালাল রহ. লতিফিয়া হাফিজিয়া মাদরাসার ১ম বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

হযরত শাহজালাল রহ. লতিফিয়া হাফিজিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা শাহজাহান আহমদের সভাপতিত্বে এবং হাফিজ কারী শাহাব উদ্দিন ও হাফিজ কারী আকমল খানের যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন জালালপুর জালালিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ জ.উ.ম আব্দুল মুনঈম মনজলালী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র মহাসচিব মাওলানা মুফতি এ.কে.এম মনোওর আলী। আমন্ত্রিত মেহমান হিসেবে বয়ান পেশ করেন নিশ্চিন্তপুর হাফিজিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মর্তুজ আলী, সৎপুর কামিল মাদরাসার আরবি প্রভাষক মাওলানা আজিজুর রহমান ধনপুরী, আল মদিনা দাখিল মাদরাসার সুপার মাওলানা নজরুল ইসলাম কড়ারপারী, ইলাশপুর দাখিল মাদরাসার সুপার মাওলানা নুরুল হুদা শামীম, মোল্লারগাঁও জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা হাফিজ রিয়াজ উদ্দিন, কামালবাজার ফাজিল মাদরাসার সহকারী শিক্ষক মাওলানা মাহবুবুর রহমান প্রমুখ। শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন অত্র মাদরাসার প্রধান শিক্ষক হাফিজ জুবায়ের আহমদ। বিজ্ঞপ্তি