রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে মজলিসের স্মারকলিপি প্রদান

 
 

17বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার পক্ষ থেকে পবিত্র মাহে রমজান এর পবিত্রতা রক্ষা সহ অন্যান্য দাবী নিয়ে মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার সাথে এক মতবিনিময় ও স্মারকলিপি প্রদান করা হয়। সংগঠনের কেন্দ্রীয় সদস্য সিলেট মহরনগর সভাপতি জননেতা মাওলানা সিরাজুল ইসলাম সিরাজীর নেতৃত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের মহানগর সাধারণ সম্পাদক আলহাজ¦ মাওলানা এমরান আলম, বায়তুল মাল সম্পাদক মোঃ আব্দুল গফফার, সহ-বায়তুল মাল সম্পাদক হাফিজ মাওলানা ফয়জুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা মুশফিকুর রহমান মামুন, অফিস সম্পাদক অধ্যক্ষ বদরুল আলম প্রমুখ।

স্মারকলিপিতে রহমত, মাগফিরাত ও নাজাতের মাস পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষা, দিনের বেলায় হোটেল রেস্তোরা ও প্রকাশ্যে পানাহার বন্ধ, নগরীর ব্যবসায়ী ব্যবসা প্রতিষ্ঠান ও ক্রেতাদের নিরাপত্তা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ সহ বিভিন্ন দাবী নিয়ে আলোচনা করা হয়।
এদিকে বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার কার্যনির্বাহী পরিষদের মাসিক বৈঠক গত ১৪ মে সোমবার লালদিঘীরপারস্থ মজলিস কার্যালয়ে শাখা সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী সদস্য আলহাজ্ব মাওলানা সিরাজুল ইসলাম সিরাজীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলমের পরিচালনায় অনুষ্ঠিত হয়।
বৈঠকে সভাপতির বক্তব্যে মাওলানা সিরাজী বলেন, মাহে রমজান হচ্ছে পবিত্র কুরআন নাজিলের মাস। এ মাসেই ঐতিহাসিক বদরের যুদ্ধ অনুষ্ঠিত হয়েছিল। মাওলানা সিরাজী মাহে রমজানে খাদ্য দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ করার আহবান জানিয়ে সেহরী, ইফতার ও তারাবিহ নামাজের সময় বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার আহবান জানান।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-মহানগর সহ-সভাপতি মাওলানা শাহ মমশাদ আহমদ, মাওলানা মঞ্জুর আহমদ, সহ-সাধারণ সম্পাদক মাওলানা ছামিউর রহমান মুছা, সহ-সাংগঠনিক সম্পাদক হাফিজ কয়েছ আহমদ, সহ-বায়তুল মাল সম্পাদক হাফিজ মাওলানা ফয়জুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা মুশফিকুর রহমান মামুন, সমাজ কল্যাণ সম্পাদক হাফিজ মাওলানা আব্দুল কাইয়ুম, মাওলানা আব্দুল মালিক প্রমুখ।
বৈঠকে মাহে রমজান উপলক্ষে মহানগর শাখার পক্ষ থেকে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়। পরিকল্পনার অংশ হিসেবে আগামী ১৬ মে বুধবার মাহে রমজানের পবিত্রতা রক্ষার দাবীতে পুলিশ কমিশনার বরাবরে স্মারকলিপি প্রদান এবং বিভিন্ন ওয়ার্ডে তাকওয়া অর্জনে রমজানের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল আয়োজন করার সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে বিগত মাসের রিপোর্ট পেশ ও পর্যালোচনা করা হয় এবং বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা নুরুল ইসলাম এলএলবি’র ইন্তেকালে শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয় এবং মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি