ব্যক্তিগত জীবন নিয়ে মানুষের অতি-আগ্রহে বিরক্ত কোহলি

 
 

2321122স্পোর্টস ডেস্ক :: বিয়ের আগেও তাদের দিকে ক্যামেরা তাক করা ছিল। বিয়ের পাঁচ মাস পেরুলেও আনুশকা-কোহলি জুটিকে নিস্তার দিচ্ছে না মিডিয়াগুলো। যেখানেই তারা যাচ্ছেন, খবর বেরোচ্ছে। শান্তিমতো চলাফেরা করাই যেন দায়। ব্যাপারটায় বেশ বিরক্ত ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। সবাইকে মনে করিয়ে দিলেন, তারাও মানুষ, তাদেরও ব্যক্তিগত জীবন বলে কিছু আছে।
কোহলি-আনুশকা জুটিকে ভীষণ পছন্দ করেন তাদের ভক্তরা। আদর করে তারা তো একটা নামও দিয়ে ফেলেছেন ‘বিরুষ্কা’। তবে খ্যাতির বিড়ম্বনা বলে একটা কথা আছে, যেই বিড়ম্বনায় পড়েছে এই জুটিও। তাদের প্রতিটি কাজ, প্রতিটি পদক্ষেপ যেন গুনে রাখছেন গণমাধ্যমকর্মীরা। মানুষও এসব খবর পড়তে পছন্দ করে।
তবে সবসময় পেছনে লোক লেগে থাকলে ব্যক্তিগত স্বাধীনতা খর্ব তো হয়ই। কোহলিও সবার কাছে অনুরোধ করলেন তাকে আর আনুশকাকে নিয়ে যেন এত বেশি কথা-বার্তা না হয়।
ভারতীয় অধিনায়ক বিরক্তি প্রকাশ করে বলেছেন, ‘আমার ব্যক্তিগত জীবন নিয়ে মানুষের এত আগ্রহ, অনেক সময় বেশ অস্বস্তিকর। যদিও আমি এটার সঙ্গে মানিয়ে নিতে শিখেছি। তারকারাও তো মানুষ, আর দশজনের মতোই। আমার মনে হয়, মানুষের উচিত তাদের নিজেদের মতো করেই চলতে দেয়া।’
তবে খেলোয়াড়ী জীবনের জন্য ব্যক্তিগত জীবন কিংবা ব্যক্তিগত জীবনের জন্য খেলোয়াড়ী জীবনকে ক্ষতিগ্রস্থ করতে রাজি নন। দুটোর মধ্যে সামঞ্জস্য রেখেই চলার চেষ্টা করেন তিনি। ভারতীয় অধিনায়ক বলেন, ‘আমি আমার ব্যক্তিগত ও পেশাদার জীবনের মধ্যে একটা ভারসাম্য রক্ষা করে চলি। যখন পরিবারের সঙ্গে থাকি, ক্রিকেটটা মাথা থেকে ঝেড়ে ফেলি। যখন বন্ধুদের সঙ্গে থাকি, আমি সিনেমা দেখি বা ড্রাইভে যাই। আমি আমার কুকুরের সঙ্গেও সময় কাটাই।’