বীর মুক্তিযোদ্ধা এম এ বাছিতের মৃত্যুতে জেলা মহিলা আওয়ামী লীগের শোকসভা

 
 

M Leg Picবীর মুক্তিযোদ্ধা গোলাপ গঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক, এমএবাছিতের মৃত্যুতে জেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে ১০ ফ্রেব্রুয়ারি শনিবার নগরীর রাজার গলিস্থ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালমা সুলতানার বাসভবনে এক আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রুবি ফাতেমা ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালমা সুলতানার পরিচালনায় শোক সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন শামসুন্নাহার মিনু, আসমা কামরান, হেলেন আহমদ, মাধুরী গুন, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ জেড রওশন জেবীন রুবা, ডা. নাজরা চৌধুরী, বেগম সামন্নাহার, বিলকিছ নুর, পারভীন আক্তার, নাছিমা আক্তার কণা, হামিদা খানম লনী, কোহিনুর সূলতানা, নাজমা খাতুন, লিপি রানী বণিক,সৈয়দা রুমানা হক, বীনা সরকার, ফরিদা সুলতানা, অ্যাডভোকেট খোকন কুমার দত্ত, রিপন চৌধুরী, পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক দিলোয়ার হোসেন বাবর, মো.উবায়েদ বিন বাছিত সুমন, হাবিবা বাছিত, রাজিয়া রহমান প্রমুখ ।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ বাছিদেত্ততর রুহের মাগফেরাত কামনা করে আয়োজিত খতমে কোরআন, আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা বলেছেন, মুক্তিযোদ্ধা এম এ বাছিত ন্যায়ের সংগ্রামে, প্রগতির সংগ্রামে ছিলেন অগ্রসৈনিক। তার মৃত্যুতে সমাজের অপূরণীয় ক্ষতি হয়েছে। আজকের এ সমাজে তার মতো ব্যক্তির খুবই প্রয়োজন। তিনি যেমন এক জন বীর মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক নেতা হিসেবে নেতৃত্ব দিয়েছেন, তেমনি সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন। তিনি আপাদমস্তক সমাজসেবক ছিলেন। বড় মাপের রাজনৈতিক নেতা হয়েও কখনো অহংকার, গর্ব করেনি। মহান মুক্তিযুদ্ধে জীবন বাজী রেখে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন তিনি। সিলেটের জনগণের কাছে প্রিয় এ মানুষ প্রচার বিমুখ ছিলেন। অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ আব্দুস সামাদ। বিজ্ঞপ্তি