বিয়ের সম্বন্ধ ভেঙ্গে দেয়ার সহজ উপায়

 
 

456767

সিলেটপ্রেস ডেস্ক :: আপনি বিয়ে করতে চান না অথচ আপনার পরিবার আপনার পিছু ছাড়ছেনা। তাহলে কি করবেন যুদ্ধে হেরে গিয়ে বিয়ে করে ফেলবেন? মোটেও না বিয়ে যাতে না করতে হয় সেজন্য আপনি যা করবেন সে সম্পর্কে জেনে নিন।

মেয়ের বাবাকে আপনি সরাসরি প্রশ্ন করতে পারেন, ব্যক্তি আপনি না আপনার চাকরি- ঠিক কোন কারণে তিনি মেয়ের জন্য আপনাকে বেছেছেন। তার পরে জানান, যে কোনোদিন আপনি চাকরি ছেড়ে দিতে পারেন। কারণ আপনার কোনও কিছুই দীর্ঘদিন ভাল লাগে না। বেশিদিন এক নারীকেও নয়।

পাত্রপক্ষ দেখতে এলে অভিভাবকদের কথার মাঝখানে ফুট কাটুন। ক্রমাগত কাটুন। এতে আপনার মা-বাবা বিরক্ত হবেন। পাত্রপক্ষের অবস্থাও একই হবে। এতে আপনার তেমন বদনাম হবে বলেও মনে হয় না।

পাত্র একা দেখতে এলে সুবিধা আপনার অনেক সুবিধা হবে। আপনি নিরালায় বসে তার কাছে দেশলাই চেয়ে ধরিয়ে ফেলুন একটা সিগারেট। যদি তাতেও না হয়, তাহলে জিজ্ঞেস করুন অন্য কিছু চলে কিনা।

পাত্রীপক্ষ বার বার এসে জ্বালালে মেয়ের বাবা অথবা জেঠার কাছে ৫০ টাকা ধার চান। দেখা হলেই ৫০ টাকা ধার চান। কয়েকবার এটা করলে তারা নির্ঘাত চলে যাবেন।

পাত্রপক্ষ আপনাকে পছন্দ করে ফেলেছেন। বিয়ের দিনও ঠিক হয়ে গেল এমতাবস্থায় কী করণীয়? ভয় পাবেন না। যারা আপনাকে দেখতে এসেছিল তারা আপনার বাড়ি থেকে বের হওয়ামাত্র তাদের পিছু নিন। আপনার বাড়ি থেকে নিরাপদ দূরত্বে গিয়ে তাদের ডাক দিন ‘এই যে, শুনছেন’ বলে। তার পরে তারা কাছে এলে মুরুব্বিকে বলুন— ‘চাচা, আমার বিষয়টা একটু দেখবেন। এই নিয়ে ৫টা সম্বন্ধ বাতিল হল। বুঝতেই পারছেন, বয়স বেড়ে যাচ্ছে…।’