বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মধ্যে এপিএ স্বাক্ষর

 
 

54644

সিলেটপ্রেস ডেস্ক: বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব ও এ মন্ত্রণালয়ের অধীনস্ত দফতর ও সংস্থা প্রধানদের সঙ্গে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়। বুধবার সচিবালয়ের বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দফতর ও সংস্থার প্রধানগণের সঙ্গে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব ফয়জুর রহমান চৌধুরী এ চুক্তি স্বাক্ষর করেন । বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের মন্ত্রী জনাব মুহাম্মদ ইমাজ উদ্দিন প্রামাণিক ও প্রতিমন্ত্রী মির্জা আজম এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

এ সময় পাটমন্ত্রী বলেন, সরকারি কার্যক্রমে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বাড়ানো, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করা এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে সরকারি কর্ম সম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) চালু করেছে বর্তমান সরকার। সরকারের নীতি ও কর্মসূচি যথাযথ বাস্তবায়নের মাধ্যমে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন এবং সরকারি কার্যক্রমে দায়বদ্ধতা নিশ্চিত করার জন্য দফতর ও সংস্থা প্রধানদের সঙ্গে কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়ে আসছে।

এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কৃষ্ণ ভট্টাচার্য্য, পাট অধিদফতরের মহাপরিচালক মো. শামছুল আলম, বিজেএমসি’র চেয়ারম্যান ড. মাহমুদুল হাসান, বিটিএমসি’র চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মাহবুব আহমেদ জাকারিয়া, তাঁত বোর্ডর চেয়ারম্যান জসিম উদ্দিন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বিভিন্ন দফতর ও সংস্থার প্রধানগণসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময়ে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জানান, প্রশাসনে গতিশীলতা আনাই হচ্ছে এ চুক্তির মূল লক্ষ্য। প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন এবং রূপকল্প ২০২১ এবং রূপকল্প ২০৪১ অর্জনে এ চুক্তি অগ্রণী ভূমিকা পালন করবে। বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি আমাদেরকে কর্মমুখী সংস্কৃতির দিকে ধাবিত করবে—যা আমাদের পর্যায়ক্রমে মধ্যম আয় ও উন্নত দেশে পরিণত হতে সাহায্য করবে।