বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে বই বিতরণের উদ্যোগ নিলেন আলী

 
 

Ali Picবঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা বাস্তবায়নে নতুন উদ্যোগ নিয়েছেন যুদ্ধাপরাধী ও জঙ্গীবাদ নির্মূল মঞ্চের আহ্বায়ক আলী হোসেন। স্কুল-কলেজে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে লেখা বই উপহার দিয়ে তিনি এ আদর্শ ছড়িয়ে দিতে চান। এ প্রজন্ম যাতে বঙ্গবন্ধুকে ভালোভাবে জানতে পারে সেজন্যই স্বেচ্ছায় এ কার্যক্রম হাতে নিয়েছেন তিনি। শনিবার মৌলভীবাজার সরকারি কলেজের লাইব্রেরিতে একশ বই উপহারের মধ্য দিয়ে আলী তার কর্মসূচি শুরু করেন। তার ইচ্ছা বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরণের অন্তত ২৫ হাজার বই বিতরণ করা।

মৌলভীবাজার সরকারি কলেজের প্রিন্সিপাল আজিজুর রহমানে রহমানের হাতে আলী হোসেন একশ বই তুলে দেন। বইগুলোর মধ্যে রয়েছে- শেখ রাসেল, আমাদের মুজিব, বঙ্গবন্ধুর আত্মজীবনী, প্রিয় বঙ্গবন্ধু ইত্যাদি।

আলী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আমাকে এ পরামর্শ দিয়েছেন। তিনি আমাদের নেতা। তার পরামর্শেই আমি দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের সিদ্ধান্ত নিয়েছি। আমার বইগুলো পড়ে এ সময়ের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর আদর্শ, ত্যাগ, রাজনীতি ও নেতৃত্ব সম্পর্কে জানতে পারবে। এর মাধ্যমে তারা দেশপ্রেমে আরও বেশি উদ্বুদ্ধ হতে পারবে। ”

মৌলভীবাজার সরকারি কলেজের লাইব্রেরির জন্য বইগুলো প্রিন্সিপালের হাতে তুলে দেয়ার জন্য তিনিও উচ্ছ্বাস প্রকাশ করেন। কোনো রাজনৈতিক নেতার কাছ থেকে বই উপহার পেয়ে তিনি বলেন, সব রাজনীতিবিদরা শিক্ষার্থীদের জন্য এমন উপহার দিলে এ প্রজন্ম আরও আধুনিক ও সমৃদ্ধ হয়ে গড়ে উঠবে।

প্রসঙ্গত, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি আলী হোসেন বঙ্গবন্ধু ছাত্র কল্যাণ পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক। তিনি সিলেট জেলা যুবলীগের সদস্য এবং আগামীতে যুবলীগের জেলা সেক্রেটারি হতে ইচ্ছুক। তিনি তার রাজনীতির মাধ্যমে সমাজসেবা ও শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তুলতে বদ্ধপরিকর।