প্রকৃত মুসলমান হতে ইসলামই একমাত্র জীবনাদর্শ -মুফতি ফয়জুল করীম

 
 

0011ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মো. ফয়জুল করীম (শায়েখে চরমোনাই) বলেছেন, প্রকৃত মুসলমান হওয়ার জন্য জীবনের সর্বস্তরে ইসলামকে একমাত্র জীবনাদর্শ হিসেবে গ্রহণ করা কিন্তু আমরা তা বাদ দিয়ে ইসলামের পরিবর্তে ভিন্ন কোন মতবাদকে গ্রহণ করে নিয়েছি। মানুষের প্রভুত্যকে সার্বভৌমত্বকে এবং সকল ক্ষমতার মালিক বা উৎস আল্লাহর স্থানে জনগণকে বানিয়েছি কিন্তু আল্লাহ পাক ঘোষণা করেন যতক্ষণ পর্যন্ত ফিৎনা নির্মূল না হয় এবং আল্লাহর দ্বীন পূর্ণাঙ্গ প্রতিষ্ঠিত না হয় ততক্ষণ পর্যন্ত তোমরা ইসলামের দুশমনের বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যাও। কিন্তু আজ মুসলমানরা ইসলামের দুশমনের সাথে বন্ধুত্ব করে মুসলমানদের নিধন করতেছে অথচ ইসলাম হল মানবতার মুক্তি ও শান্তির উৎস। ইসলামি সমাজ ও রাষ্ট্রের মূল ভিত্তি হচ্ছে একটি পরিপূর্ণ জীবনাদর্শের চাবিকাটি। এ ভিত্তির সাথে অন্য কোন আদর্শের সংমিশ্রণ নেই। যদি অন্য কোন আদর্শের আংশিক সংমিশ্রণ থাকে তাহলে তা কখনও ইসলামী জীবন বিধান হিসাবে গ্রহণযোগ্য নয়।

১৭ অক্টোবর মঙ্গলবার সিলেট কানাইঘাট থানার সীমারবাজার মাঠ প্রাঙ্গণে এক বিশাল ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

পাঁচপীর হাফিজিয়া মাদরাসার মুহতামিম হযরত মাওলানা শফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাওলানা লুৎফুর রহমান ফরায়েজী- ঢাকা, মাওলানা ফেরদৌস আযাদ, রানাপিং মাদরাসার মুহাদ্দিস মাওলানা তাজ উদ্দিন, সিরামপুর মাদরাসার মুহাদ্দিস মাওলানা সাইয়েদ আহমদ, মাও. তাজ উদ্দিন আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি