পশ্চিমবঙ্গে আত্মগোপনে থাকা বাংলাদেশি জঙ্গিদের ছবি প্রকাশ

 
 

৭৬৭৮৭৯৮

সিলেটপ্রেস ডেস্ক :: ভারতের পশ্চিমবঙ্গে আত্মগোপনে থাকা ৩ বাংলাদেশি জঙ্গির ছবি প্রকাশ করেছে রাজ্য পুলিশ। এরা ৩ জনই আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি)’র সক্রিয় সদস্য।  পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) বরাদ দিয়ে এখবর দিয়েছে কলকাতা ২৪x৭।

শুক্রবার কলকাতা পুলিশের সদর দফতর লালবাজারে ডিসি (এসটিএফ) মুরলীধর শর্মা এ তথ্য জানান। ৩ জঙ্গি হলেন স্বপন বিশ্বাস ওরফে তামিম, নয়ন গাজি ওরফে আরিফুল এবং উমার ফারুক ওরফে মাহি। তাদের ছবি প্রকাশ করে খোঁজ দিতে পারলে সন্ধানদাতাকে পুরস্কৃত করা হবে বলে তিনি জানান।

ডিসি (এসটিএফ) জানিয়েছেন, এই দুই জঙ্গিকে সর্বশেষ হাওড়ার ডবশন রোডে একটি গেস্ট হাউসে দেখা গিয়েছিলেন। গত ১ অক্টোবর তারা ওই গেস্ট হাউসে ওঠে। সেখানে ৩দিন থাকার পরে অন্যত্র চলে যায় তারা। সেখানকার সিসিটিভি ফুটেজে তাদের ছবিও রয়েছে৷ গেস্ট হাউস কর্তৃপক্ষের কাছে তারা যে ভারতীয় রেশন কার্ড জমা দিয়েছিল সেটি ভূয়া বলে জানতে পেরেছে পুলিশ।

অপরদিকে উমর ফারুক নামক জঙ্গির কোনও সন্ধান মেলেনি এখনও। কলকাতাতেই কোথাও ফারুক আস্তানা গেড়েছিল বলে অনুমান করছে পুলিশ। পুলিশি জেরার মুখে উমর ফারুকের কথা জানায় আরকে জঙ্গি সামশাদ। উত্তর ২৪ পরগনার বাসিন্দা পরিচয় দিয়ে গেস্ট হাউসে ওঠা এই দুই জঙ্গিই বাংলাদেশি নাগরিক বলে জানা গেছে৷

অন্যদিকে, উমর ফারুকের খোঁজ না মিললেও ভারতীয় পুলিশের সন্দেহ, তার সঙ্গে আরও কোনও জঙ্গি রয়েছে৷ কারণ তারা প্রত্যেকেই দু’জন করে জোটবদ্ধ হয়ে যাতায়াত করছে। সেই সন্দেহ মোতাবেক তার অন্য সঙ্গীর পরিচয় জানতেও চলছে তদন্ত।