নির্ধারিত সময়েই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

 
 

নির্ধারিত সময়েই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক:: অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়ে জল কম ঘোলা হয়নি। ২০১৫ সালে যে সফর হওয়ার কথা ছিল, সেটার দিনক্ষণ ঠিক হয়েছিল ২০১৭ সালে এসে। কিন্তু সেটাও শেষ পর্যন্ত ভেস্তে যেতে বসেছিল অস্ট্রেলিয়ান ক্রিকেটের অন্তর্কোন্দলের কারণে। তবে ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর, শেষ পর্যন্ত কেটে গেছে সব শঙ্কার মেঘ। সমঝোতা হয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ও ক্রিকেটারদের মধ্যে। ফলে নির্ধারিত সময়েই বাংলাদেশে পা রাখবেন স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নাররা।

এ বছরের জুন মাসে শেষ হয়েছিল অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির মেয়াদ। নতুন চুক্তি স্বাক্ষর করা নিয়ে বোর্ডের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছিলেন ক্রিকেটাররা। বাংলাদেশ সফরের সময় এগিয়ে এলেও কোনো সমঝোতায় পৌঁছাতে পারছিল না ক্রিকেট বোর্ড ও ক্রিকেটারদের অ্যাসোসিয়েশন। তবে শেষ পর্যন্ত সেই দ্বন্দ্বের অবসান হয়েছে। নতুন চুক্তি স্বাক্ষরের ব্যাপারে একমত হয়েছে দুই পক্ষ। ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নির্ধারিত সময়েই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া।

আগামী ১৮ আগস্ট বাংলাদেশে পৌঁছানোর কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। ২২ ও ২৩ আগস্ট ফতুল্লায় অনুষ্ঠিত হবে একটি প্রস্তুতি ম্যাচ। সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে, ২৭ থেকে ৩১ আগস্ট। আর সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, ৪ সেপ্টেম্বর থেকে।