তুরন মিয়া স্মরণে প্রগতি উচ্চবিদ্যালয়ের শোকসভা

 
 

Progoti High School Pic 29-8-17প্রগতি উচ্চবিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয়ের দাতা সদস্য, বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবী ও বীর মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ্ব মো. তুরন মিয়ার স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৯ আগস্ট মঙ্গলবার দুপুরে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণসভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ সিরাজুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মরহুমের বড়ভাই শাহ আলম। সহকারী প্রধান শিক্ষক গোলাম মোস্তফার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাশ, অভিভাবক সদস্য তাজ উদ্দিন, আলী আহমদ, সাবেক সদস্য হোছন আহমদ হুছন আলী, বিশিষ্ট মরুব্বি আব্দুশ শহিদ, রেজাউল করিম। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন যুবায়ের আহমদ, মোহাম্মদ শাহজাদা, আব্দুল খালিক, রতœা রানী দাস, পৃথ্বি কুমার ঘোষ, ভানু চন্দ্র পাল, মৃদুল বরণ, সেলিনা জাহান, সুস্তা রানী, সাথী রানী দাস ও আব্দুস সাত্তার।

সভায় বক্তারা বলেন, মরহুম তুরন মিয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দাতা ছিলেন। তিনি প্রতিষ্ঠাকাল থেকে প্রগতি উচ্চবিদ্যালয়ের দাতা হিসেবে অনেক সাহায্য করেছেন। জাতির শ্রেষ্ঠ সন্তান এই মুক্তিযোদ্ধা সমাজে শিক্ষার বিস্তারসহ আজীবন মানুষের কল্যানে কাজ করেছেন। শোকসভা শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষক যুবায়ের আহমদ। বিজ্ঞপ্তি