তারেক রহমানের জন্মবার্ষিকীতে সিলেট স্বেচ্ছাসেবক দলের আনন্দ মিছিল

 
 

02 copyআগামী দিনের রাষ্ট্রনায়ক, জাতীয়তাবাদের অহংকার তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী পালন করেছে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল। সোমবার (২০ অক্টোবর) বেলা ৩টায় সিলেট সিটি পয়েন্ট থেকে শুরু হয়ে চৌহাট্টা পয়েন্ট পর্যন্ত শোভাযাত্রার মাধ্যমে জন্মদিনের উৎসব পালন করা হয়। শোভাযাত্রা শেষে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত বক্তারা বলেন, বাংলার রাখাল রাজা, স্বাধীনতার ঘোষক শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় নিজের জীবনকে অকাতরে বিলিন করে দিয়েছেন। তিন বারের সফল প্রধানমন্ত্রী দেশমাতা বেগম খালেদা জিয়া গণতন্ত্র রক্ষা ও পূণরুদ্ধার আন্দোলনে জীবন বাজি রেখে কাজ করে চলেছেন। তাদের উত্তরসূরী এদেশের জাতীয়তাবাদের অহংকার তারেক রহমান মাটি ও মানুষের জন্য আমৃত্য সংগ্রাম করার জন্য অঙ্গিকারাবদ্ধ। মঈনুদ্দিন, ফখরউদ্দিন সরকার তাকে হত্যা করতে চেয়েছিল। বারংবার নির্যাতনের মুখোমুখি হয়েও সেনাশাসিত সরকারের কাছে তিনি নতি স্বীকার করেননি। চিকিৎসার জন্য বিদেশে থাকাকালীন সুযোগে বর্তমান অবৈধ ও অগনতান্ত্রিক শেখ হাসিনার সরকার তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় সাজা প্রদান করেন এদেশের রাজনীতি থেকে বিরত রাখার অপচেষ্টায় লিপ্ত। কিন্তু তারেক রহমান সরাসরি জাতীয়তাবাদী দলকে সুসংগঠিত করার জন্য কাজ করে যাচ্ছেন। এদেশের বিলিন গণতন্ত্রকে পুনরুদ্ধারের জন্য আন্দোলন ও বিশ্বজনমতের অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন। এদেশের আপামর জনগণ আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকারকে হঠিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে জানিয়ে বক্তারা আরো বলেন, বেগম খালেদা ও তারেক রহমান ব্যতিত এদেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না এবং প্রয়োজনে নীল নকশার নির্বাচন প্রতিহত করা হবে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপি নির্বাহী কমিটির সদস্য সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত আহ্বায়ক ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিন লস্করের সভাপতিত্বে ও জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক আজমল হোসেন রায়হান ও মওদুদুল হক মওদুদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ সভাপতি অ্যাড. আশিক উদ্দিন, সহসভাপতি শাহ জামান নুরুল হুদা, মহানগর বিএনপির সহ সভাপতি সুদীপ রঞ্জন সেন বাপ্পু, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাড. এটিএম ফয়েজ, বিএনপি নেতা সেলিম আহমদ, মহানগর বিএনপির তাতী বিষয়ক সম্পাদক ফয়েজ আহমদ দৌলত, সহতাতী বিষয়ক সম্পাদক হাজী শওকত আলী, জেলা বিএনপি নেতা সরওয়ার আহমদ, দিনার থান হাসু, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক, সিলেট জেলা জাসাসের সভাপতি ও সিলেট জেলা বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন, মহানগর জাসাসের সভাপতি মূসা রেজা চৌধুরী, জেলা ছাত্রদলের সভাপতি অ্যাড. সাঈদ আহমদ, মহানগর বিএনপি নেতা নুরুল মোমিন খোকন, জেলা বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মতিউল বারী চৌধুরী মুর্শেদ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্না, জেলা জাসাস’র সাধারণ সম্পাদক জয়নাল আহমদ রানু, মহানগর জাসাসের সাধারণ সম্পাদক তারেক আহমদ মাসুম, জেলা তাতীদলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ জয়নুল হক, মহানগর বিএনপির সহ প্রচার সম্পাদক কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, বিএনপি নেতা মুহিবুর রহমান, অ্যাড. কামাল হোসেন, শওকত উদ্দিন বাবুল প্রমুখ। বিজ্ঞপ্তি