জানা গেল শাবানার চলচ্চিত্র ছাড়ার রহস্যময় কারণ

 
 

8908

সিলেটপ্রেস ডেস্ক :: সকল চলচ্চিত্র কলাকুশলী, ভক্তদের মনে চাপা কৌতূহল শাবানা চলচ্চিত্র জগৎ ছেড়েদিলেন কেন? ফ্লপ ছবি হচ্ছিল? দর্শক নিচ্ছিল না তাকে? জনপ্রিয়তায় ভাটা পড়ছিল? কৌতূহল আর জিজ্ঞাসার কোন উত্তরই পায়নি কেউ।

নাম, যশ, খ্যাতি, প্রতিপত্তি এক জীবনে যা কিছু অর্জন করেছেন তিনি ও তার পরিবার, তার সবটুকুই অভিনয় আর চলচ্চিত্রের কারণে। তবে হঠা কেন তিনি নিজেকে এমন আড়াল কর ফেললেন চলচ্চিত্র থেকে।

তার পারিবারিকভাবে ঘনিষ্ঠ সুত্র থেকে জানা যায়, তিনি কেবল অভিনয়ই ছাড়েননি, রীতিমত ‘তওবা’ করেছেন। শাবানা ১৯৯৭ সালে অভিনয় ছেড়েছেন। শোনা যায়, সেই সময় হঠাৎ তার আমেরিকা প্রবাসী মেয়েকে কিছুতেই খুঁজে পাওয়া যাচ্ছিল না। তখন তিনি মনে মনে মানত করেন, মেয়েকে যদি ফিরে পান, তাহলে জীবনে আর কখনও অভিনয় করবেন না, এই জগৎ ছেড়ে দিয়ে ধর্ম চর্চায় মন দিবেন। মেয়েকে ফিরে পেয়ে তিনি অভিনয়, চলচ্চিত্র এবং দেশ-তিনই ছাড়েন। স্থায়ীভাবে বসবাস শুরু করেন আমেরিকায়।

এদিকে প্রায় বিশ বছর পর শাবানা দেশে ফিরেছেন। ফিরেছেন তার পরিচিত পরিসরে। তার প্রযোজক স্বামী ওয়াহিদ সাদিক আসন্ন নির্বাচনে অংশ নিতে চান। যশোর-৬ আসনে ইতিমধ্যে প্রচারণাও চালাচ্ছেন। শাবানা ও তার স্বামীর অর্থায়নে কেশবপুরে মসজিদ উদ্বোধন করা হয়েছে। সঙ্গে মক্তবও।