চোখের পলকে উদ্ধার হবে ডিলিট হওয়া ছবি-ভিডিও

 
 

8878সিলেটপ্রেস ডেস্ক :: অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে অনেক সময় নিজের অজান্তেই প্রিয় ছবিগুলো ডিলিট হয়ে যায়। এরপর আফসোস করা ছাড়া উপায় থাকে না। তবে চাইলে গুগল প্লে স্টোরের হাজারো অ্যাপের সাহায্যে এই ডিলিট হয়ে যাওয়া ছবি গুগল প্লে-স্টোর সাহায্যে ফিরে পাওয়া সম্ভব।

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের স্মার্টফোনগুলো থেকে হারিয়ে যাওয়া ছবি খুঁজে পেতে যে কেউ সাহায্য নিতে পারেন ‘ডিস্ক ডিগার’ নামে একটি অ্যাপের। খুব সহজেই এই অ্যাপটি ব্যবহার করা যায়। অ্যাপটি ব্যবহার করতে কোনো টাকা এবং ফোন স্পেসিফিকেশনের প্রয়োজন হয় না।

এ ছাড়া ‘ডাম্পেসটার ইমেজ অ্যান্ড ভিডিও রিস্টোর’ নামের আরেকটি অ্যাপের সাহয্যেও মুছে যাওয়া ছবি ফিরে পাওয়া সম্ভব। এই অ্যাপটিও গুগলের প্লে-স্টোরে অনায়াসে খুঁজে পাওয়া যায়। অ্যাপটির বাড়তি সুবিধা হলও, এর মাধ্যমে ডিলেট হয়ে যাওয়া এমপিথ্রি এবং ভিডিও ফাইলও খোঁজা যায়। এটিও ব্যবহারের বাড়তি টাকা লাগে না,সম্পূর্ণ ফ্রি। তবে এই অ্যাপের বাড়তি কিছু ফিচার রয়েছে, যেগুলো ব্যবহার করার জন্য বাড়তি কিছু অর্থ গুণতে হবে।

এই অ্যাপগুলো ছাড়াও ‘ডিগ ডিপ ইমেজ রিকভারি’, ‘রিস্টোর ইমেজ’ এসব অ্যাপ দিয়েও অনায়েশে হারিয়ে যাওয়া ছবি পুনরুদ্ধার করা যায়।