চরিপাড়া স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

 
 

chari copyসিলেট জেলার কানাইঘাট উপজেলার চরিপাড়া স্কুল অ্যান্ড কলেজের ইতিহাস-ঐতিহ্য, মর্যাদা ও ভাবমূর্তি সংরক্ষণের লক্ষ্যে প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে এক মিলনমেলা গত মঙ্গলবার জিন্দাবাজারস্থ একটি অভিজাত রেস্টুরেন্টে মোহাম্মদ কিবরিয়া চৌধুরীর সভাপতিত্বে, সাবেক ছাত্রনেতা বাহার উদ্দিন ও এম কে রুমানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আব্দুস সেলিম ।

সভায় বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন ১৯৮২ ব্যাচের আহমদ হোসেন চৌধুরী, ১৯৯২ ব্যাচের জামাল উদ্দন চৌধুরী জয়, ১৯৯৫ ব্যাচের নাজিম উদ্দিন, ইজ্জাদুর রাহমান, নুরুল আম্বিয়া, প্রতাব বাবু, ১৯৯৬ ব্যাচের ফখর উদ্দিন, শামিম আহমদ, আব্দুশ শহীদ, ১৯৯৭ ব্যাচের শিক্ষার্থী কয়সর আহমদ বাঙ্গালী, সাহাব উদ্দিন, ফখর উদ্দিন, ৯৮ ব্যাচের তারেক হাসান চৌধুরী, শ্রী-সুশান্ত চন্দ্র দাশ, ফয়ছল আহমদ, ইমদাদ আহমদ, কয়সর আহমদ, মানিক,সেলিম আহমদ রনি, বাহার উদ্দিন, মুহাম্মদ রুহুল আমীন চৌধুরী সুজন, মুহাম্মদ তারেকুল ইসলাম মারুফ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ওয়াহিদুর রহমান শাহেদ । আরোও বক্তব্য রাখেন নুরুল আম্বিয়া, আব্দুল কাহির ডালিম, ইমরান আহমেদ,সালেহ আহমেদ, আবুল ফজল, সালমান আহমেদ ফাহাদ, সাদেকুর রাহমান, তুফায়েল আহমেদ খান, কাওছার আহমদ, সেলিম আহমেদ, এহসানুল করিম লিপন, জাহেদ হোসেন, ওয়াহিদুর রাহমান সাহেদ, ইমরান আহমেদ, জুবায়ের আহমদ তুহিন, জাহেদ হোসেন, আব্দুল বাছিত, শমসের আলম, হারিস উদ্দিন চৌধুরী, জাব্ররেল হোসেন, মারজান আহমেদ, ইসফাক হোসেন ফজল, মারজান আহমেদ, আবুল কাশেম চৌঃ, মকসুদ আহমেদ্, জাবের আহমেদ, আব্দুল মতিন, মুজিবুর রাহমান, তুফায়েল চৌঃ মিলন, সুমন আহমেদ, নাজিম উদ্দিন, আব্দুস সেলিম, খসরুজ্জামান, আশরাফুল হক মিলন, সাহাব উদ্দিন সহ আরোও অনেক।

বক্তারা বলেন, সিলেটের অর্ধশতাব্দীর প্রাচীন বিদ্যাপীঠ, মেধাবীদের তীর্থস্থান, ইতিহাস-ঐতিহ্যের ধারক ও বাহক চরিপাড়া স্কুল অ্যান্ড কলেজ যেখানে শত শত মেধাবী ছাত্র-ছাত্রী গড়ার কারিগর সেই বিদ্যাপীঠ আজ ষড়যন্ত্রকারী, দূর্বৃত্তদের লোলুপ দৃষ্টি ও আগ্রাসনের শিকার। ধংশের দ্বারপ্রান্ত থেকে না বাঁচালে মেধাবীদের এই বিদ্যাপীঠ অচিরেই বিলীন হয়ে যাবে।

সভায় নেতৃবৃন্দ হুশিয়ারী উচ্চারণ করে বলেন, যে কলেজের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী সে যতই শক্তিশালী হোক না কেন স্কুল ও কলেজ রক্ষায় প্রয়োজনে সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রীদের জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও তাদের প্রতিহত করবে। এজন্য তারা যেকোন ষড়যন্ত্র মোকাবেলা করতে প্রস্তুত থাকার অঙ্গিকার ব্যাক্ত করেছেন এবং সকলকে ঐক্যবদ্ব থাকার আহ্বান জানিয়েছেন। বক্তারা আরো উল্লেখ করেন যে, অতীতে যে বা যারা বিদ্যাপীঠ নিয়ে ষড়যন্ত্র করেছিল, তারা টিকতে পারেনি, বর্তমানেও পারবেনা।

সভায় আগামী জানুয়ারী মাসে স্কুলের ৫০ বৎসরে পদার্পন উপলক্ষ্যে এক বর্নাঢ্য সুবর্ণ জয়ন্তী আয়োজনের সিদ্বান্ত গৃহীত হয়। এ জন্য জন্য সকল প্রাক্তন ছাত্র-ছাত্রীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনের আহ্বান জানান।

সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য প্রদান করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৫ নং ওয়ার্ডের জননন্দিত কাউন্সিলর, ঢাকা রমনা-শাহবাগ থানা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক জনাব ফয়জুল মুনির চৌধুরী ও সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা অ্যাডভোকেট আব্দুল খালিক।

সভায় স্বগীয় শুভেন্দু ভুষন দাস, প্রয়াত ফয়জুর রাহমান ফজি স্যারের আত্বার মাগফেরাত ও সাবেক প্রধান শিক্ষক মাস্টার ফয়জুল ইসলাম ও আলহাজ মনোহর আলীর দীর্ঘায়ু ও সু-স্বাস্থ্য কামনা করা হয়। বিজ্ঞপ্তি