কোচ পেলেন ৫০ লাখ, ইনজামাম কেন ১ কোটি?

 
 

injamam26546

সিলেটপ্রেস ডেস্ক :: প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফিতে চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। তাতে ভাগ্যের দুয়ার খুলে যায় পাকিস্তান টিমের। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে ট্রফি জয়ের সুবাদে বোনাস জমা পড়েছে কোচ-নির্বাচক-খেলোয়াড়দের ঝুলিতে।

এক ফাইনাল জিতেই কোটিপতি বনে যান সরফরাজ-আমিররা। চ্যাম্পিয়ন্স ট্রফিজয়ী দলের প্রত্যেক ক্রিকেটারকে ১ কোটি রুপি করে বোনাস দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। দলের সদস্যদের রাজকীয় সংবর্ধনা দিয়ে তাদের হাতে তুলে দেয়া হয় সেই অর্থ পুরস্কার।

প্রধানমন্ত্রীর অফিসের প্রাথমিক বিজ্ঞপ্তি অনুযায়ী, ক্রিকেটারদের ১ কোটি ও কোচদের ৫০ লাখ করে দেয়ার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু পরে মিডিয়া ম্যানেজার, ফিজিও এবং অন্য সদস্যদের পরিমাণ কমিয়ে দেওয়া হয়। সেটা ব্যবহার করা হয়েছে নির্বাচকদের ক্ষেত্রে।

দলের অন্য নির্বাচকরা পেয়েছেন ১০ লাখ রুপি। আর প্রধান নির্বাচক ইনজামাম পেয়েছেন ১ কোটি রুপি। যা ১০ গুণ বেশি। আর তাতে সমালোচনা দুয়ার খুলে যায়। সমালোচনায় মেতে ওঠেন সাবেক নির্বাচকরা। পুরো বিষয়কেই তারা দেখছেন সন্দেহের চোখে।

পাকিস্তানের সাবেক প্রধান নির্বাচক ও কোচ মহসিন হাসান খান বলেন, ‘দল ভালো করলে প্রধান নির্বাচকদের আবার পুরস্কার দেয়া হয় কবে থেকে? এই অর্থ দলের উন্নয়নে কাজে লাগানো যেত।’

মহসিন খানের সুর ধরে সাবেক প্রধান নির্বাচক ইকবাল কাসিম বলেন, ‘প্রধান কোচ ও অন্য স্টাফরা পেল ৫০ লাখ করে। আর প্রধান নির্বাচককে দেয়া হলো এক কোটি রুপি। এর কোনো মানে নেই। আবার প্রধান নির্বাচক ও অন্য নির্বাচকদের মাঝে কেনই বা বৈষম্য করা হলো?’