ওয়াশিংটনে ট্রেন দুর্ঘটনায় নিহত ৬

 
 

454378

আন্তর্জাতিক ডেস্ক :: যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে একটি ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ৬জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ওয়াশিংটনের স্থানীয় সময় সোমবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

মার্কিন বার্তা সংস্থা এপি’র খবরে বলা হয়েছে, নিহতের সংখ্যা কমপক্ষে ছয় জন। এ ঘটনায় আরও ৭৭ জন আহত হয়েছেন। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থাই আশঙ্কাজনক।

জানা গেছে, পোর্টল্যান্ড থেকে সিয়াটলে যাওয়ার পথে ৪৫ মিনিট চলার পর দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি।দুর্ঘটনার আগমুহূর্তে ট্রেনটি ঘণ্টায় ৮০ মাইল (১৩০ কিলোমিটার) গতিতে চলছিল।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স ও ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, ট্রেনের ১৪টি বগির মধ্যে ১৩টি বগিই লাইনচ্যুত হয়ে নিচে থাকা আই-ফাইভ হাইওয়েতে আছড়ে পড়ে। এসময় বগিগুলোর ধাক্কায় কমপক্ষে সাতটি যানবাহন বিধ্বস্ত হয়।

বিবিসির খবরে বলা হয়, স্থানীয় সময় সোমবার সকালে যাত্রীবাহী ট্রেনটি লাইনচ্যুত হলে এর কয়েকটি বগি নিচে মহাসড়কে পড়ে যায়। ফলে বগির অনেক অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ কারণে বেশিসংখ্যক যাত্রীর হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

ট্রেনটি ৭৫ জন যাত্রী নিয়ে সিয়াটল থেকে পোর্টল্যান্ড যাচ্ছিল। পথে ডিউপন্টে দুর্ঘটনায় পড়ে। দুর্ঘটনার পর পর ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে পুলিশ, ফায়ার সার্ভিস ও জরুরি বিভাগের কর্মীরা।

বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত ভিডিওচিত্রে দেখা যায়, দুর্ঘটনাস্থলেই আহত কয়েকজনকে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। ট্রেনে বগি বিধ্বস্ত অবস্থায় পড়ে আছে। আহত লোকজন আর্তনাদ করছে। বেশ কয়েকজনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে।