ওসমানী হাসপাতালে আইসিইউ নিয়ে নার্সের স্বজনপ্রীতি

 
 

6666সিলেটপ্রেস ডেস্ক :: সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চলছে স্টাফদের স্বজনপ্রীতি। স্টাফ গুটি কয়েক নার্সদের স্বজনপ্রীতির বলি হচ্ছেন হাসপাতালে আসা রোগীরা। মেডিকেলের স্টাফ নার্স কণিকার আত্মীয়তার সম্পর্কের এক রোগি আসার কথা হাসপাতালে। এই রোগির জন্য দরকার আইসিইউতে শয্যা। এ জন্য মেডিকেলের সিনিয়র স্টাফ নার্স রেখা বণিকের ইশারায় গত তিনদিন থেকে আইসিইউতে কোনো রোগি নেয়া হচ্ছে না। এর ফলে আইসিইউতে ভর্তি হতে না পেরে গত তিনদিনে ৪জন রোগী মারা গেছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে আইসিইউর নার্সিং ইনচার্জ শামীমা নাসরিন বলেন, তিনি ছুটিতে ছিলেন। ছুটি শেষে তিনি গতকাল এসে একটি সিট খালি দেখেন। পরে দায়িত্বে থাকা নার্স জানান, কণিকা দিদি ঢাকা থেকে তার এক আত্মীয়কে নিয়ে আসার কথা। এজন্য সিট খালি রাখা হয়েছে।
হাসপাতালের উপপরিচালক দেবোবদ্ধ রায় বলেন, সিটটি সম্ভবত বুকিং হয়ে গেছে। তবে গত তিনদিন সিটটি খালি থাকার বিষয়ে কিছু জানা যায়নি।

বিভিন্ন সূত্র জানায়, হাসপাতালে অনেক অনিয়ম এবং অব্যবস্থাপনা দেখা যায়, যা রোগি এবং সাধারণ স্টাফদের কিছুই করার থাকে না। তবে এ সব দুর্নীতি, অনিয়ম এবং অব্যবস্থাপনার কিছুই জানেন না হাসপাতালের পরিচালক। মূলত পরিচালককে আড়ালে রেখেই বিভিন্ন স্টাফ তাদের ইচ্ছামতো চালিয়ে যাচ্ছেন হাসপাতালের নিয়ম-কানুন বিরোধী এ সকল কর্মকান্ড।